Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket

Sri Lanka vs Bangladesh: বাংলাদেশের বিরুদ্ধে প্রথম দিনেই ম্যাথুজের শতরান, বড় রানের পথে শ্রীলঙ্কা

বাংলাদেশের হয়ে দু’টি উইকেট নেন নইম। একটি করে উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম এবং শাকিব আল হাসান।

ম্যাথুজের দ্বাদশ টেস্ট শতরান।

ম্যাথুজের দ্বাদশ টেস্ট শতরান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২২ ১৮:২৩
Share: Save:

দেশে উত্তাল অবস্থা। রাজনৈতিক ভাবে টালমাটাল শ্রীলঙ্কা। অর্থনৈতিক অবস্থা ভঙ্গুর। এমন অবস্থায় বাংলাদেশে টেস্ট খেলতে এসেছেন অ্যাঞ্জেলো ম্যাথুজরা। সেই বিশাল চাপের মুখেও শ্রীলঙ্কা ব্যাট করল সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে। প্রথম দিনেই বাংলাদেশের বিরুদ্ধে ৪ উইকেটে ২৫৮ রান তুলে ফেলল তারা।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন দিমুথ করুণারত্নে। তিনি যদিও মাত্র ৯ রান করে আউট হয়ে যান। নইম হাসান তাঁর উইকেট নেন। অন্য ওপেনার ওশাদা ফারনান্দো করেন ৩৬ রান। অল্প রানের মধ্যে তাঁরা ফিরে গেলেও শ্রীলঙ্কার হয়ে লড়াই শুরু করেন কুশল মেন্ডিস এবং ম্যাথুজ। ৫৪ রান করেন মেন্ডিস। মাত্র ৬ রান করে ফিরে যান ধনঞ্জয় ডি সিলভাও। প্রথম দিনের শেষে শ্রীলঙ্কার হয়ে ক্রিজে আছেন ম্যাথুজ এবং দীনেশ চান্ডিমল।

টেস্ট ক্রিকেটে দ্বাদশ শতরান করে ফেললেন ম্যাথুজ। ৩৪ বছরের অভিজ্ঞ ব্যাটার শ্রীলঙ্কার বহু যুদ্ধের নায়ক। এক সময় নেতৃত্বও দিয়েছেন দলকে। এখন তিনি একনিষ্ঠ সৈনিক, যিনি দল বিপদে পড়লে কখনও ব্যাট তুলে নেন, কখনও বল। রবিবার ২১৩ বলে ১১৪ রান করে অপরাজিত ম্যাথুজ।

বাংলাদেশের হয়ে দু’টি উইকেট নেন নইম। একটি করে উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম এবং শাকিব আল হাসান। দ্বিতীয় দিনে বড় রান তোলাই লক্ষ্য থাকবে ম্যাথুজদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE