Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sri Lanka

Sri Lanka crisis: দু’দিনের জ্বালানির দাম ১০ হাজার টাকা! অনুশীলনই করতে পারছেন না শ্রীলঙ্কার ক্রিকেটার

জ্বালানি নেই বলে অনুশীলনেই যেতে পারছেন না শ্রীলঙ্কার তরুণ ক্রিকেটার। ১০ হাজার টাকা দিয়ে পেলেন মাত্র দু’-তিন দিনের জ্বালানি।

শ্রীলঙ্কায় জ্বালানির লাইনে অসংখ্য গাড়ি।

শ্রীলঙ্কায় জ্বালানির লাইনে অসংখ্য গাড়ি। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১৭:৫৮
Share: Save:

শ্রীলঙ্কার আর্থিক অবস্থা শোচনীয় জায়গায়। দেশে সাধারণ জিনিসের দাম আকাশ ছোঁয়া। নেই জ্বালানি। এমন অবস্থায় অনুশীলনেই যেতে পারছেন না শ্রীলঙ্কার তরুণ ক্রিকেটার চামিকা করুণারত্নে। ২০১৯ সালে দেশের জার্সিতে অভিষেক হয় তাঁর।

সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে করুণারত্নে বলেন, “দু’দিন ধরে লাইন দেওয়ার পর অবশেষে জ্বালানি পেলাম। জ্বালানি না থাকায় অনুশীলনেও যেতে পারিনি।” এ বারের এশিয়া কাপ হওয়ার কথা শ্রীলঙ্কায়। অর্থনীতির দিক থেকে দুর্বল শ্রীলঙ্কায় আদৌ সেই প্রতিযোগিতা আয়োজন করা যাবে কি না স্পষ্ট নয়।

স্বাধীনতার পর থেকে প্রথম বার জ্বালানির অভাব দেখা গিয়েছে শ্রীলঙ্কায়। করুণারত্নে বুঝতে পারছেন না কী হবে। তিনি বলেন, “সামনে দুটো গুরুত্বপূর্ণ সিরিজ রয়েছে, লঙ্কা প্রিমিয়ার লিগ রয়েছে। এমন অবস্থায় অনুশীলন জরুরি।” করুণারত্নে যোগ করেন, “এশিয়া কাপ আসছে। লঙ্কা প্রিমিয়ার লিগ রয়েছে। জানি না কী হবে। আমাকে কলম্বো যেতে হবে। ক্লাবের খেলা রয়েছে। জ্বালানি না থাকায় আমি অনুশীলনে যেতে পারছি না। দু’দিন ধরে অনুশীলনে যেতে পারিনি। জ্বালানির লাইনে দাঁড়িয়েই সময়ে চলে গিয়েছে। ভাগ্যবান যে পেয়েছি। ১০ হাজার টাকা দিয়ে যে জ্বালানি কিনলাম তা খুব বেশি হলে দু’তিন দিন যাবে।”

এশিয়া কাপে শ্রীলঙ্কার ভাল খেলার ব্যাপারে আত্মবিশ্বাসী করুণারত্নে। কিন্তু দেশের অবস্থা নিয়ে চিন্তিত তিনি। করুণারত্নে বলেন, “এশিয়া কাপের মতো বড় প্রতিযোগিতায় নামার জন্য শ্রীলঙ্কা তৈরি, আশা করি সেটার জন্য পর্যাপ্ত জ্বালানি পাওয়া যাবে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভাল খেলেছি। এশিয়া কাপের প্রস্তুতি ভাল হচ্ছে।”

দেশের অবস্থা নিয়ে করুণারত্নে বলেন, “এই বিষয় নিয়ে আমার খুব বেশি বলার নেই। কিন্তু যা হচ্ছে, সেটা ঠিক হচ্ছে না। সঠিক মানুষ এলে পরিস্থিতি বদলাবে। মানুষকে সঠিক ব্যক্তি বেছে নিতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sri Lanka Asia Cup Sri Lanka Crisis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE