Advertisement
২৪ এপ্রিল ২০২৪
steve smith

Australia vs England 2021: দ্বিতীয় টেস্টে নেই কামিন্স, বলবিকৃতি কাণ্ডের পর ফের অজি অধিনায়ক স্টিভ স্মিথ

অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ডের দ্বিতীয় টেস্ট শুরু বৃহস্পতিবার থেকে। দিন রাতের সেই টেস্টে ফিরছেন অধিনায়ক স্মিথ।

অধিনায়ক স্মিথ।

অধিনায়ক স্মিথ। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২১ ০৯:১৫
Share: Save:

অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন স্টিভ স্মিথ। অ্যাশেজের দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না প্যাট কামিন্স। তাঁর বদলে অধিনায়ক করা হল স্মিথকে। সহ-অধিনায়ক ট্র্যাভিস হেড।

অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ডের দ্বিতীয় টেস্ট শুরু বৃহস্পতিবার থেকে। দিন-রাতের সেই টেস্টে ফিরছেন অধিনায়ক স্মিথ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বলবিকৃতি কাণ্ডের পর অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়েছিল। তাঁর। সাড়ে তিন বছর পর ফের অধিনায়ক হলেন স্মিথ। কামিন্সের নেতৃত্বে প্রথম টেস্ট জিতে সিরিজে ১-০ এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচের আগে কোভিড আক্রান্ত কোনও ব্যক্তির সংস্পর্শে আসায় দিন-রাতের টেস্ট খেলতে পারবেন না কামিন্স।

বুধবার সন্ধ্যায় রেস্তরাঁয় গিয়েছিলেন কামিন্স। সেখানেই এক ব্যক্তি করোনা আক্রান্ত ছিলেন বলে জানা যায়। তাঁর সংস্পর্শে এসেছিলেন কামিন্স। সেই জন্য সাত দিনের জন্য নিভৃতবাসে পাঠানো হয়েছে তাঁকে। তবে আইসিসি জানিয়েছে কামিন্স জৈবদুর্গের কোনও নিয়ম ভাঙেননি।

অ্যাশেজ শুরুর আগেই অধিনায়কত্ব ছেড়েছিলেন টিম পেন। তাঁর বিরুদ্ধে যৌনকেলেঙ্কারির অভিযোগ ওঠে। সেই কারণে এই সিরিজে খেলতেও রাজি হননি তিনি। এর পরেই অধিনায়ক হিসাবে ঘোষণা করা হয় কামিন্সের নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE