Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
SUBHMAN GILL

Shubman Gill: সচিন ভক্ত থেকে বিরাট অনুরাগী এখন শুভমন

চলতি আইপিএলে ভাল ছন্দেই রয়েছেন শুভমন। এখনও পর্যন্ত ১২ ম্যাচে তাঁর মোট রান ৩৮৪। সর্বোচ্চ রানসংগ্রহকারীদের তালিকায় চার নম্বরে রয়েছেন।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ০৬:৫৬
Share: Save:

ক্রিকেটের প্রতি যখন ভালবাসা ধীরে ধীরে তৈরি হচ্ছে, তখন তাঁর প্রেরণা ছিলেন কিংবদন্তি সচিন তেন্ডুলকর। কিন্তু তিনি অবসর নেওয়ার পরে দৃ্ষ্টিভঙ্গিও পাল্টে গিয়েছে শুভমন গিলের। গুজরাত টাইটান্স ওপেনার জানিয়ে দিলেন, আন্তর্জাতিক মঞ্চে খেলার পরে তিনি ভক্ত হয়ে গিয়েছেন বিরাট কোহলির।

মঙ্গলবার লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে তাঁ অপরাজিত ৬৩ রান জয় অনেকটাই সুনিশ্চিত করে দেয় গুজরাতের। ম্যাচের আগে সম্প্রচারকারী চ্যানেলে ২২ বছরের তারকা বলেন, “ক্রিকেটার হিসেবে বেড়ে ওঠার সময় আমার প্রেরণা ছিলেন সচিন তেন্ডুলকর। কিন্তু ওর অবসরের পরে আমি যখন আরও বেশিমাত্রায় ক্রিকেট খেলা শুরু করি, সেই সময় থেকে আমি বিরাট ভাইয়ের বড় ভক্ত হয়ে উঠেছি।”

চলতি আইপিএলে ভাল ছন্দেই রয়েছেন শুভমন। এখনও পর্যন্ত ১২ ম্যাচে তাঁর মোট রান ৩৮৪। সর্বোচ্চ রানসংগ্রহকারীদের তালিকায় চার নম্বরে রয়েছেন। গুজরাত ওপেনার বলেছেন, “শুরুটা ভাল হলেও মাঝে কিছুটা সময় ছন্দ চলে গিয়েছিল। আসলে কুড়ির ফর্ম্যাটের ক্রিকেটে এই ব্যাপারটা খুব স্বাভাবিক বলেই মনে করি আমি।” যোগ করেছেন, “কোনও ম্যাচে হয়তো দারুণ একটা শট নিলেন কিন্তু সেটা জমা পড়ল ফিল্ডারের হাতে, আবার কখনও দুর্ভাগ্যজনক আউটের শিকার হলেন। সবমিলিয়ে আমি এখনকার ছন্দে খুশি।”

আইপিএলে প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করে ফেলল গুজরাত। শুভমন বলেছেন, “সেটা আমাদের কাছে আনন্দের, কিন্তু ওপেনার হিসেবে কোনও ম্যাচেই আমি বাড়তি চাপের শিকার হই না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE