Advertisement
০৫ মে ২০২৪
india cricket

Sunil Gavaskar: ওরা থাকলে শেষ ছ’ওভারে ১২০ রান করবে ভারত! কাদের নিয়ে এমন বললেন গাওস্কর

৯ জুন থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজ খেলতে নামবে ভারত। তার আগে ভারতের দুই ক্রিকেটারকে নিয়ে উচ্ছ্বসিত সুনীল গাওস্কর।

স্লগ ওভারে কাদের নিয়ে স্বপ্ন দেখছেন গাওস্কর

স্লগ ওভারে কাদের নিয়ে স্বপ্ন দেখছেন গাওস্কর ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২২ ২০:৪৭
Share: Save:

কয়েক মাস পরেই অস্ট্রেলিয়ায় শুরু হতে চলেছে টি২০ বিশ্বকাপ। তার আগে ৯ জুন থেকে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজ খেলতে নামবে ভারত। বিশ্বকাপের আগে প্রস্তুতি হিসাবে দক্ষিণ আফ্রিকা সিরিজকে দেখছেন লোকেশ রাহুলরা। এই সিরিজ ও পরে বিশ্বকাপে ভারতের দু’জন ক্রিকেটার গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন বলে মনে করছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সুনীল গাওস্কর। তাঁরা হলেন হার্দিক পাণ্ড্য ও ঋষভ পন্থ। গাওস্করের দাবি, এই দুই ক্রিকেটার টিকে থাকলে শেষ ছ’ওভারে ১২০ রানও করতে পারবেন।

একটি টেলিভিশন শোয়ে গাওস্কর বলেন, ‘‘আমার মনে হয় ভারতীয় দলে ছ’নম্বরে খেলবে পন্থ। হার্দিক খেলতে পারে পাঁচ নম্বরে। এক বার ভাবুন। পাঁচ ও ছ’নম্বরে এ রকম দু’জন বিধ্বংসী ব্যাটার। শেষ ছ’ওভারে ১০০ থেকে ১২০ রান করতে পারবে ওরা। ওদের সেই ক্ষমতা রয়েছে। আমি ভারতীয় দলের জার্সিতে পাঁচ ও ছ’নম্বরে এই দু’জন ক্রিকেটারকে দেখার জন্য মুখিয়ে আছি।’’

সদ্য সমাপ্ত আইপিএলে দুরন্ত ছন্দে ছিলেন হার্দিক। গুজরাত টাইটান্সের অধিনায়কত্ব করার পাশাপাশি ব্যাট হাতে ৪৮৭ রান করেছেন তিনি। ১৩১.২৬ স্ট্রাইক রেটে রান করেছেন এই ডান হাতি ব্যাটার। অন্য দিকে পন্থ ৩৪০ রান করেছেন আইপিএলে। ১৫১.৭৯ স্ট্রাইক রেটে রান করেছেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি২০ সিরিজ খেলবে ভারত। ৯ জুন দিল্লিতে প্রথম খেলা। বাকি চার ম্যাচ হবে ১২ জুন (কটক), ১৪ জুন (বিশাখাপত্তনম), ১৭ জুন (রাজকোট) ও ১৯ জুন (বেঙ্গালুরু)। আগামী ৫ জুন দিল্লিতে একত্রিত হবে ভারতীয় দল। ৬ জুন থেকে অনুশীলন শুরু করবে তারা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE