Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Suresh Raina

আবার প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন রায়না, কোথায় খেলবেন প্রাক্তন ক্রিকেটার?

চলতি বছরেই সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন রায়না। ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। আইপিএলের গত নিলামে তাঁকে আর নেয়নি চেন্নাই।

আবার ২২ গজের লড়াইয়ে ফিরছেন রায়না।

আবার ২২ গজের লড়াইয়ে ফিরছেন রায়না। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ২১:৪৪
Share: Save:

আবার প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন সুরেশ রায়না। আবু ধাবিতে টি-টেন ক্রিকেট লিগে খেলবেন তিনি। প্রতিযোগিতার অন্যতম ফ্রাঞ্চাইজ়ি ডেকান গ্ল্যাডিয়েটরসের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন বাঁহাতি ব্যাটার।

চলতি বছরেই সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন রায়না। ৩৫ বছরের রায়না ২০২০ সালে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। আইপিএলের নিলামে তাঁকে নেয়নি চেন্নাই সুপার কিংসও। তার পর থেকে ক্রিকেট থেকে দূরেই ছিলেন রায়না। সম্প্রতি তাঁকে নেটে অনুশীলন করতে দেখা যায়। কিন্তু কোথায় খেলবেন তা নিয়ে প্রকাশ্যে কিছু বলেননি ভারতীয় দলের প্রাক্তন সদস্য। আবু ধাবির টি-টেন লিগ কর্তৃপক্ষই মঙ্গলবার জানিয়ে দিল এই প্রতিযোগিতায় খেলবেন রায়না। সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার কারণেই বিদেশে কোনও ফ্র্যাঞ্চাইজ়ির হয়ে

আবু ধাবি টি-টেন কর্তৃপক্ষ টুইট করে লিখেছেন, ‘বিশ্বকাপ জয়ী সুরেশ রায়না ডেকান গ্ল্যাডিয়েটরসে সই করেছেন। সাদা বলের ক্রিকেটে ভারতের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার। আবু ধাবি টি-টেনে প্রথম বার খেলবেন রায়না। আমরা আর অপেক্ষা করতে পারছি না।’

এই প্রতিযোগিতায় রায়না সতীর্থ হিসাবে পাবেন আন্দ্রে রাসেল, নিকোলাস পুরান, জেসন রয়, ওডিন স্মিথ, তাসকিন আহমেদ, মুজিব উর রহমানকে। ২০১৬ এবং ২০১৭ সালের আইপিএলে রায়না গুজরাত লায়ন্স ফ্রাঞ্চাইজ়ির অধিনায়ক ছিলেন। ২০২১ সাল পর্যন্ত আইপিএলে খেলেছেন চেন্নাইয়ের হয়ে। মাঝের দু’বছর বাদে ২০০৮ সাল থেকে চেন্নাইয়ের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি।

৩৩৬টি টি-টোয়েন্টি ম্যাচে রায়নার সংগ্রহ ৮৬৫৪ রান। সর্বোচ্চ অপরাজিত ১২৬। ৪টি শতরান এবং ৫৩টি অর্ধশতরান রয়েছে তাঁর। রায়নার স্ট্রাইক রেট ১৩৭.৪৫। বোলার হিসাবে ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার নিয়েছেন ৫৪টি উইকেট। আবু ধাবিতে ২২ গজের নতুন লড়াইয়ে দেখা যাবে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suresh Raina Abu Dhabi T10 League CSK IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE