Advertisement
২১ মে ২০২৪
Surya Kumar Yadav

৫০ ওভারের ক্রিকেটে রান করাটা এখনও রপ্ত করতে পারেননি, স্বীকার করে নিচ্ছেন সূর্যকুমার

সম্প্রতি এক দিনের ক্রিকেটে চার নম্বরে তাঁকে খেলানো হলেও সফল হননি সূর্যকুমার যাদব। কিন্তু এখনই হাল ছাড়তে নারাজ তিনি। রোহিত, কোহলির পরামর্শে উদ্বুদ্ধ তিনি।

cricket

সূর্যকুমার যাদব। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ২২:১৭
Share: Save:

এশিয়া কাপ এবং বিশ্বকাপে ভারতীয় দলে চিন্তার জায়গা ব্যাটিং অর্ডারের চার নম্বর। সেই চার নম্বরে তাঁকে খেলানো হলেও সফল হননি সূর্যকুমার যাদব। কিন্তু এখনই হাল ছাড়তে নারাজ তিনি। সূর্যকুমারের বিশ্বাস, দ্রুতই রান করার ব্যাপারটা বাগে আনতে পারবেন তিনি। কারণ তাঁকে পরামর্শ দিচ্ছেন রোহিত শর্মা, বিরাট কোহলি। একই সঙ্গে, এক দিনের ক্রিকেটকে সবচেয়ে কঠিন ফরম্যাট বলতেও দ্বিধা নেই তাঁর।

শ্রেয়স আয়ারের অনুপস্থিতিতে তাঁকে খেলানো হয়েছিল চারে। কিন্তু সূর্য সফল হননি। ওয়েস্ট ইন্ডিজ়ে তাঁকে খেলতে হয়েছে ৬ নম্বরে। শ্রেয়স ফিরে আসায় হয়তো সূর্যকে সেখানেই খেলতে হবে। সেই প্রসঙ্গে এশিয়া কাপের সম্প্রচারকারী চ্যানেলে তিনি বলেছেন, “যে ভূমিকাই আমাকে দেওয়া হোক না কেন, পালন করার চেষ্টা করব। যদি ভূমিকা বদলে যায় সেটাতেও রাজি। কিন্তু এক দিনের ক্রিকেটে ভাল খেলতে আমি মরিয়া।”

তার পরেই সূর্য বলেছেন, “এক দিনের ক্রিকেটে ভারসাম্য বজায় রাখাই আসল। আমি তার জন্যে অনেক অনুশীলন করছি। পাশাপাশি রাহুল (দ্রাবিড়), রোহিত ভাই এবং বিরাট ভাইয়ের পরামর্শ নিচ্ছি। আশা করি খুব তাড়াতাড়ি এক দিনের ক্রিকেটে বড় রান পাব।”

টি-টোয়েন্টিতে বিশ্বের এক নম্বর ব্যাটার তিনি। আইপিএলে ভাল খেলেন। কিন্তু নিজেকে স্রেফ সংক্ষিপ্ততম ফরম্যাটে আটকে রাখতে চান না সূর্য। বলেছেন, “সবাই বলে আমার জন্যে নাকি টি-টোয়েন্টি ক্রিকেটই ভাল। দুটোই সাদা বলের ক্রিকেট। আসলে ৫০ ওভারের ক্রিকেটে রান করার কায়দা এখনও রপ্ত করতে পারিনি। কিন্তু কঠোর অনুশীলন করে সেটা রপ্ত করার চেষ্টা করছি। আমার মতে, এটাই ক্রিকেটের সবচেয়ে কঠিন ফরম্যাট।”

কেন এ কথা বলছেন, তাঁর ব্যাখ্যাও দিয়েছেন সূর্য। তাঁর মতে, “এই ফরম্যাটের ক্রিকেটে বাকি দুটো ফরম্যাট মেশানো রয়েছে। প্রথমে শান্ত মাথায় ক্রিজে থিতু হতে পারে। পরে স্ট্রাইক বদল করতে হবে এবং শেষের দিকে গিয়ে টি-টোয়েন্টির মতো আক্রমণাত্মক খেলতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Surya Kumar Yadav BCCI ODI Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE