Advertisement
০৩ মে ২০২৪
India vs Pakistan

‘ভারত তো ফাইনালেই উঠতে পারেনি গত বার’, এশিয়া কাপের আগেই শুরু পাক ক্রিকেটারের কটাক্ষ

শনিবার এশিয়া কাপে মুখোমুখি ভারত-পাকিস্তান। তার আগেই তৈরি হয়ে গেল উত্তাপের বাতাবরণ। পাক ক্রিকেটার কটাক্ষ করলেন ভারতের পারফরম্যান্সকে।

cricket

রোহিত শর্মা (বাঁ দিকে) এবং বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ২১:১৩
Share: Save:

এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তানের ম্যাচ শনিবার। কিন্তু এখন থেকেই তার প্রহর গোণা শুরু হয়ে গিয়েছে। বাড়ছে উত্তাপ। প্রস্তুতিতে মগ্ন দুই দলই। এশিয়া কাপে সব ঠিকঠাক থাকলে তিনটি ম্যাচ হতে পারে দুই দেশের। সে ক্ষেত্রে ফাইনালেও মুখোমুখি হতে হবে দুই দেশকে। অনেকেই ফাইনালে ভারত-পাকিস্তানকে দেখছেন। এই প্রসঙ্গে ভারতকে কটাক্ষ করলেন ওয়াসিম আক্রম। পাকিস্তানের প্রাক্তন পেসার মনে করিয়ে দিলেন, গত বার পাকিস্তান ফাইনালে উঠলেও ভারত পারেনি।

গত বার সুপার ফোরে পাকিস্তানের কাছে হেরেছিল ভারত। তার পরে শ্রীলঙ্কার কাছেও হারায় ফাইনালে উঠতে পারেনি। পাকিস্তানকে হারিয়ে ট্রফি জেতে শ্রীলঙ্কা। সম্প্রতি এক অনুষ্ঠানে আক্রম বলেছেন, “গত বারও আমরা ভারত-পাকিস্তান ফাইনাল হবে বলে ধরে নিয়েছিলাম। কিন্তু সবাইকে টেক্কা গিয়ে শ্রীলঙ্কা ট্রফি জিতে নেয়। তিনটে দলই কিন্তু বিপজ্জনক। নিজের দিনে যে কোনও দল জিততে পারেন। বাকি দলগুলোকেও হেলাফেলা করলে চলবে না। শেষ বার শ্রীলঙ্কা ট্রফি জিতেছিল। ভারত তো ফাইনালেও উঠতে পারেনি।”

বাকি অনেকের মতোই ভারত-পাকিস্তানের ক্ষেত্রে রাজনীতিকে দূরে সরিয়ে রাখতে চাইছেন আক্রম। তাঁর মতে, “আমি বরাবরই বলে এসেছি খেলাধুলো এবং রাজনীতিকে একে অপরের সঙ্গে মিলিয়ে দেখা উচিত নয়। মানুষের সঙ্গে মানুষের যোগাযোগ খুবই গুরুত্বপূর্ণ। ভারত এবং পাকিস্তানের বেশির ভাগ মানুষই একে অপরকে সমীহ করে। আশা করি শান্তিকেই প্রাধান্য দেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan Wasim Akram BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE