Advertisement
১১ মে ২০২৪
Suryakumar Yadav

Suryakumar Yadav: ভারতীয় দলে অলরাউন্ডারের অভাব, নিজেকে নতুন করে তৈরির ভাবনা সূর্যকুমারের

অনূর্ধ্ব ১৯ দলে রাজ বাওয়া, অঙ্গকৃষ রঘুবংশীরা ভাল খেলেছেন। সিনিয়র দলের জন্য তাঁদের তৈরি করার কথা ভাবা যেতেই পারে।

ভারতীয় দলে অলরাউন্ডারের অভাব ঢাকবেন সূর্য?

ভারতীয় দলে অলরাউন্ডারের অভাব ঢাকবেন সূর্য? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২২ ১১:৪১
Share: Save:

চোটের জন্য বল করতে পারছেন না হার্দিক পাণ্ড্য। ভারতীয় দলে তিনি নেই অনেক দিন। শার্দূল ঠাকুর এক দিনের ক্রিকেটে খেললেও এখনও নিয়মিত নন। রবিচন্দ্রন অশ্বিনকে সাদা বলের ক্রিকেটে খেলানো নিয়ে এখনও প্রশ্ন রয়েছে। এমন অবস্থায় ভারতীয় দলে অলরাউন্ডারের অভাব ঢাকবেন কে?

অনূর্ধ্ব ১৯ দলে রাজ বাওয়া, অঙ্গকৃষ রঘুবংশীরা ভাল খেলেছেন। সিনিয়র দলের জন্য তাঁদের তৈরি করার কথা ভাবা যেতে পারে বলে মনে করছেন অনেকে। কিন্তু সময় লাগবে তাঁদের। তার আগে ভারতীয় দলে অলরাউন্ডারের ভূমিকা পালন করার মতো ক্রিকেটার কোথায়? এমন অবস্থায় দায়িত্ব নিতে তৈরি সূর্যকুমার যাদব। এক সাক্ষাৎকারে তিনি বলেন, “বাড়ি ফিরে নেটে প্রচুর অনুশীলন করেছি। বলও করেছি। সুযোগ পেলে বল করতে পারব। দল মনে করলে আমাকে ব্যবহার করতে পারে। আমি তৈরি।”

ভারতীয় দলে মূলত ফিনিশার হিসাবেই দেখা হয় সূর্যকুমারকে। তবে যে কোনও জায়গায় যে তিনি ব্যাট করতে তৈরি, তা-ও জানিয়েছেন। ব্যাটিং অর্ডার নিয়ে খুব একটা ভাবতে রাজি নন সূর্য। তিনি বলেন, “আমি যে কোনও জায়গায় ব্যাট করতে পারি। দল যেখানে চাইবে, সেখানে ব্যাট করব। তিন, চার, পাঁচ নম্বরে ব্যাট করেছি। যে ভাবে খেলছি তাতে আমি খুশি।”

বুধবার দ্বিতীয় এক দিনের ম্যাচের আগে খেলার জন্য তৈরি ময়াঙ্ক অগ্রবাল, লোকেশ রাহুলরা। দলের ব্যাটিং পরিকল্পনা নিয়ে সূর্য বলেন, “আমরা খুব সহজ ভাবে খেলতে চাই। প্রথম এক দিনের ম্যাচে যে রকম ব্যাট করেছি, সে রকমই করতে চাই। প্রথমে ব্যাট করলে এমন একটা রান তুলতে হবে যা রক্ষা করা যায়। প্রথম ম্যাচে ব্যাটিং আমরা একদম ঠিক ভাবেই করেছিলাম। সেটাই করতে হবে। পাল্টানোর কিছু নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE