Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Hardik Pandya

T20 World Cup 2021: ঘুরিয়ে হার্দিকদের দল থেকে ছাঁটতে বললেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক

পুরোপুরি সুস্থ না হওয়া সত্ত্বেও হার্দিক পাণ্ড্যকে বিশ্বকাপে একের পর এক ম্যাচ খেলিয়ে যাওয়া হচ্ছে। বসে থাকছেন শার্দূল ঠাকুর, শ্রেয়স আয়ারের মতো ক্রিকেটাররা।

হার্দিকদের ছাঁটতে বললেন কপিলদেব।

হার্দিকদের ছাঁটতে বললেন কপিলদেব। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২১ ১৭:৪৫
Share: Save:

ভারতীয় দলে তরুণ ক্রিকেটারদের আরও বেশি সুযোগ দেওয়ার পক্ষে মুখ খুললেন কপিল দেব। ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়কের মতে, দলে বেশি অভিজ্ঞ ক্রিকেটার না রেখে তরুণদের রাখা দরকার। এ বিষয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন বোর্ডকে উদ্যোগী হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

পুরোপুরি সুস্থ না হওয়া সত্ত্বেও হার্দিক পাণ্ড্যকে বিশ্বকাপে একের পর এক ম্যাচ খেলিয়ে যাওয়া হচ্ছে। বসে থাকছেন শার্দূল ঠাকুর, শ্রেয়স আয়ারের মতো ক্রিকেটাররা। ঘুরিয়ে এই সিদ্ধান্তকেই কটাক্ষ করেছেন কপিল। পাশাপাশি, ভারতকে সেমিফাইনালে যেতে গেলে কেন অন্য দলের দিকে তাকিয়ে থাকতে হবে, সেটা নিয়েও প্রশ্ন তুলেছেন।

এক সাক্ষাৎকারে কপিল বলেছেন, “যদি অন্য কারওর উপর আমাদের সাফল্য নির্ভর করে থাকে, তা হলে এটা বলতে পারি, এ রকম সময় ভারতীয় ক্রিকেটে কখনও আসেনি।” কোহলীর দলের প্রতি কপিলের বার্তা, “বিশ্বকাপই জেতো বা সেমিফাইনালে পৌঁছও, সেটা নিজের দক্ষতায় করো। অন্য কারওর উপর নির্ভর করে থেকো না।”

ভারতীয় বোর্ডের উদ্দেশে কপিল বলেছেন, “আমার মনে হয় কিছু অভিজ্ঞ ক্রিকেটারের ভবিষ্যৎ নিয়ে ভারতীয় বোর্ডের ভাবার সময় এসে গিয়েছে। ওদের বুঝতে হবে, যে সব তরুণরা আইপিএল-এ ভাল খেলছে তাদের দলে নেওয়া দরকার। আরও সুযোগ দেওয়া দরকার। সেটা না হলে কী ভাবে ভবিষ্যৎ প্রজন্ম উঠে আসবে। হারুক তাতে ক্ষতি নেই। কিন্তু তরুণরা সেখান থেকে একটা শিক্ষা পাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hardik Pandya BCCI Kapil Dev
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE