Advertisement
০২ মে ২০২৪
Ravichandran Ashwin

T20 World Cup 2021: সুযোগ পেয়েই দু’উইকেট, কী বলছেন রবিচন্দ্রন অশ্বিন

দীর্ঘদিন পরে সীমিত ওভারের দলে প্রত্যাবর্তন হয়েছে তাঁর। আফগানিস্তানের বিরুদ্ধে দু’টি উইকেট পেয়ে তৃপ্ত রবিচন্দ্রন অশ্বিন।

সমালোচকদের একহাত নিলেন অশ্বিন।

সমালোচকদের একহাত নিলেন অশ্বিন। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২১ ১৮:১২
Share: Save:

দীর্ঘ দিন পরে সীমিত ওভারের দলে প্রত্যাবর্তন হয়েছে তাঁর। আফগানিস্তানের বিরুদ্ধে দু’টি উইকেট পেয়ে তৃপ্ত রবিচন্দ্রন অশ্বিন। পাশাপাশি একহাত নিয়েছেন সেই সব সমালোচকদের, যাঁরা তাঁর বিশ্বকাপের দলে অন্তর্ভুক্তি নিয়ে প্রশ্ন তুলেছেন।

স্কটল্যান্ড ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে অশ্বিন বলেছেন, “অনেকেই দেখছি আজকাল বিশেষজ্ঞের মতো সব ব্যাপারে মতামত দিচ্ছে। আমি তাদের জন্য দুঃখিত। ২০০৭ থেকে এই ফরম্যাটে খেলছি। প্রতি দু’বছর অন্তর এই খেলাটার পরিবর্তন হয় এবং সেটার সঙ্গে আমাদের মানিয়ে নিতে হয়। এখনও অনেকেই খেলাটাকে ভাল বোঝেনি। তাঁরা শুধু উইকেট নেওয়ার কথা চিন্তা করে। কিন্তু জেনে রাখা দরকার, জোরে বোলার এবং স্পিনারদের ক্ষেত্রে উইকেট নেওয়ার প্রক্রিয়া সম্পূর্ণ আলাদা।”

অশ্বিনের ব্যাখ্যা, “এখানে টেস্ট ম্যাচের মতো বোলিং করলে চলবে। সব সময় তেমনই উইকেট নেওয়ার কথা ভাবলেও চলবে না। রানও আটকাতে হবে। ইচ্ছা করলেই উইকেট নেওয়া যায় না। কোনও বোলার উইকেট নিচ্ছে মানেই তার আগে অন্তত একটা ভাল ওভার সে করেছে। এ ভাবেই আমি ভাবি। এ ভাবেই উইকেট পাই।”

বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার খবরে যে খুশি হয়েছিল, সে কথাও গোপন করেননি অশ্বিন। বলেছেন, “খুব মজা করেছিলাম খবরটা পেয়ে। এতদিন ধরে যা পরিশ্রম করেছি এটা তারই পুরস্কার। বিশ্বকাপের দলে থেকে সাহায্য করার ভাবনা অনেক দিন ধরেই আমার মাথার মধ্যে ছিল। পরপর দুটো হারে একটু বিধ্বস্ত হয়ে পড়েছিলাম আমরা। কিন্তু কালকের ম্যাচের পর আমরা আশাবাদী। আশা করি সব যেন ঠিকঠাক এগোয়। যা পরিকল্পনা করেছিলাম কাল তার সবই কাজে লেগেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravichandran Ashwin T20 World Cup 2021 Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE