Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Cricket Australia

টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিশেষ চমক, কী থাকছে ফিঞ্চদের জার্সিতে

টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের জার্সির নকশা তৈরি হয়েছে বিশেষ ভাবনা থেকে। ফুটিয়ে তোলা হয়েছে সে দেশের আদিবাসীদের সংস্কৃতি, ইতিহাস।

গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া দল।

গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া দল। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১৭:১৮
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার জার্সিতে থাকছে চমক। নতুন নকশার বিশেষ জার্সি তৈরি করা হয়েছে অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নারদের জন্য। সেই জার্সি প্রকাশ্যে নিয়ে এল ক্রিকেট অস্ট্রেলিয়া।

ফুটবল হোক বা ক্রিকেট বিশ্বকাপে বিভিন্ন দলের জার্সি নিয়ে আগ্রহ থাকে ক্রীড়াপ্রেমীদের মধ্যে। সেই আগ্রহের কথা মাথায় রেখেই জার্সি তৈরি করে ক্রীড়াসরঞ্জাম প্রস্তুতকারীরা। গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া দলের জন্য তৈরি করা হয়েছে বিশেষ জার্সি। যা প্রকাশ্যে এনেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সে দেশের আদিবাসী সম্প্রদায়ের সংস্কৃতির ছোঁয়া রয়েছে বিশ্বকাপের জার্সিতে। এমন বিশেষ ভাবনায় তৈরি জার্সি পরে প্রথম বার মাঠে নামবেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। চিরাচরিত হলুদ এবং সবুজ রঙের সঙ্গে ব্যবহার করা হয়েছে কালো রং। সামান্য হলেও রয়েছে লাল এবং নীল রং।

ফিঞ্চদের টি-টোয়েন্টি বিশ্বকাপের নকশা করেছেন আন্টি ফিওনা ক্লার্ক এবং কোর্টনি হেগেন। ক্লার্ক বলেছেন, ‘জার্সির নকশার পিছনে রয়েছে বিশেষ ভাবনা। দলগত সংহতির পাশাপাশি ক্রিকেটারদের ব্যক্তিত্বও ফুটে উঠবে। চার দিকে সমুদ্রে ঘেরা এক সমাজের ইতিহাস এবং সংস্কৃতিকে ছোঁয়ার চেষ্টা করেছি আমরা। একই সঙ্গে রয়েছে অস্ট্রেলিয়ার আগের জাতীয় পতাকার রঙের স্পর্শ।’’

টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি ফিঞ্চদেরও বেশ পছন্দ হয়েছে। নতুন জার্সি পরে ছবিও তুলেছেন তাঁরা। গত বারের বিশ্বজয়ী দলে এ বার একটি মাত্র পরিবর্তন করেছে অস্ট্রেলিয়া। লেগ স্পিনার মিচেল সোয়েপসনের বদলে দলে নেওয়া হয়েছে ব্যাটার টিম ডেভিডকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE