Advertisement
১৬ জুন ২০২৪
T20 World Cup 2022

টি-টোয়েন্টি বিশ্বকাপ কেন কঠিন হতে পারে এশিয়া চ্যাম্পিয়নদের জন্য, কী বলছেন জয়বর্ধনে

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাল কিছু করতে হলে অস্ট্রেলিয়ার পরিবেশের সঙ্গে দ্রুত মানিয়ে নেওয়া দরকার। এশিয়া কাপ চ্যাম্পিয়নদের এমনই কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন জয়বর্ধনে।

এশিয়া কাপ জয়ী শ্রীলঙ্কা দল।

এশিয়া কাপ জয়ী শ্রীলঙ্কা দল। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১৫:০০
Share: Save:

এশিয়া কাপে চমকে দিয়েছে শ্রীলঙ্কা। খাতায় কলমে পিছিয়ে থেকে শুরু করেও ভারত-পাকিস্তানের মতো দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন দাসুন শনাকারা। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। শনাকারা কি পারবেন এশিয়া কাপের মতো ফল করতে? আশাবাদী শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক মাহেলা জয়বর্ধনে। পাশাপাশি সতর্কও করে দিয়েছেন।

আইসিসিকে দেওয়া সাক্ষাৎকারে জয়বর্ধনে বলেছেন, ‘‘বিশ্বকাপের শুরুটা দলের জন্য খুব গুরুত্বপূর্ণ। ছন্দ ধরে রাখতে হলে দ্রুত অস্ট্রেলিয়ার পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে হবে।’’ দুবাইয়ের আবহাওয়া, উইকেটের সঙ্গে অস্ট্রেলিয়ার আবহাওয়া এবং উইকেটের পার্থক্য অনেক। জাতীয় দলের ক্রিকেটারদের তা মাথায় রাখার পরামর্শ দিয়েছেন তিনি।

এশিয়া কাপে শনাকাদের খেলা দেখে অবশ্য উচ্ছ্বসিত জয়বর্ধনে। তাঁর মতে, ঠিক সময় দল ছন্দ পেয়েছে। বিশ্বকাপেও এই ছন্দ ধরে রাখতে পারলে চ্যাম্পিয়ন হওয়া অসম্ভব নয়। জয়বর্ধনে বলেছেন, ‘‘এশিয়া কাপের মতোই ভয়ডরহীন ক্রিকেট চাই টি-টোয়েন্টি বিশ্বকাপেও। চাপমুক্ত ভাবে খেলুক।’’ যদিও জয়বর্ধনে মেনে নিয়েছেন, এশিয়া কাপের সাফল্য দেশবাসীর প্রত্যাশা বাড়াবে। তা ক্রিকেটারদের ঘাড়ে বাড়তি চাপ তৈরি করতে পারে। তিনি বলেছেন, ‘‘এশিয়া কাপ থেকে পাওয়া আত্মবিশ্বাস নিয়েই ক্রিকেটাররা অস্ট্রেলিয়ায় যাবে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভাল ফল হয়েছিল। ওদের অন্য কিছু নিয়ে ভাবার দরকার নেই। শুধু আগ্রাসী ক্রিকেট খেলুক। বিশ্বকাপে শুধু এটাই মাথায় রাখুক।’’

শনাকার দলের মানসিকতা দেখে খুশি জয়বর্ধনে। তিনি বলেছেন, ‘‘ওদের দেখেই বোঝা যাচ্ছে খেলাটা দারুণ উপভোগ করছে। মনে কোনও ভয় নেই। দ্বিধা নেই। মাঠে বেশ চাপমুক্ত দেখাচ্ছে সবাইকে। মনের আনন্দে খেলার জন্য মাঠে নামছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE