Advertisement
২০ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

বিশ্বকাপে টিকে থাকল পাকিস্তান! রিজ়ওয়ান, শাদাবের দাপটে জয়ের মুখ দেখলেন বাবররা

প্রথমে ব্যাট করে নেদারল্যান্ডস ৯ উইকেট হারিয়ে ৯১ রান করে। জবাবে ৪ উইকেট হারিয়ে জয়ের প্রয়োজনীয় রান তুলে নেয় পাকিস্তান। অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জিতল পাকিস্তান।

এই ম্যাচেও ব্যর্থ হলেন পাক অধিনায়ক বাবর। তবে দল জিতল।

এই ম্যাচেও ব্যর্থ হলেন পাক অধিনায়ক বাবর। তবে দল জিতল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ১৫:৪৩
Share: Save:

নেদারল্যান্ডসকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম জয় পেল পাকিস্তান। রবিবার পার্‌থে বাবর আজ়‌মের দল জিতল ৬ উইকেটে। প্রথমে ব্যাট করে নেদারল্যান্ডস ৯ উইকেট হারিয়ে ৯১ রান তোলে। জবাবে ৪ উইকেট হারিয়েই জয়ের প্রয়োজনীয় রান তুলে নেয় পাকিস্তান। অস্ট্রেলিয়ার মাটিতে এই প্রথম কোনও টি-টোয়েন্টি ম্যাচে জিতল পাকিস্তান। তবে এই ম্যাচেও ব্যর্থ হলে পাক অধিনায়ক বাবর।

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন নেদারল্যান্ডসের অধিনায়ক স্কট এডওয়ার্ডস। সেই সিদ্ধান্ত ব্যুমেরাং হয়ে যায়। পাকিস্তানের বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি নেদারল্যান্ডসের কোনও ব্যাটার। গোটা ইনিংসে দু’অঙ্কের রান করেন মাত্র দু’জন ব্যাটার। কলিন অ্যাকারম্যান ২৭ বলে ২৭ করেন। অধিনায়ক এডওয়ার্ডস ১৫ রান করেন। পাকিস্তানের হয়ে শাদাব খান ৩টি উইকেট নিয়েছেন। ২টি উইকেট মহম্মদ ওয়াসিমের। একটি করে উইকেট শাহিন আফ্রিদি, নাসিম শাহ এবং হ্যারিস রউফের।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

মনে করা হয়েছিল পাকিস্তানের ওপেনিং জুটি এই ম্যাচে জ্বলে উঠবে। বাকি কোনও ব্যাটারের নামার দরকার পড়বে না। তা অবশ্য হয়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবরের খারাপ ছন্দ অব্যাহত। ৫ বলে ৪ করে ফিরে যান তিনি। ফখর জ়মান নেমে আর এক ওপেনার মহম্মদ রিজ়‌ওয়ানের সঙ্গে জুটি গড়ার চেষ্টা করেছিলেন। কিন্তু নেদারল্যান্ডসের উইকেটকিপার এডওয়ার্ডসের দুরন্ত ক্যাচে ফিরে যান ফখর। হাফ ভলি করেছিলেন ব্রেন্ডন গ্লোভার। বড় শট খেলার চেষ্টা করেন ফখর। বল তাঁর ব্যাটের কানায় লেগে উইকেটকিপারের কাছে চলে যায়। এডওয়ার্ডস বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে ক্যাচ ধরেন।

রিজ়‌ওয়ান খেলে যাচ্ছিলেন। তাঁর সামনে সুযোগ ছিল প্রতিযোগিতার প্রথম অর্ধশতরান করার। ব্যর্থ হলেন পাকিস্তানের উইকেটকিপার। অর্ধশতরান থেকে এক রান দূরে থেমে গেল তাঁর ইনিংস। ৩৯ বলে ৪৯ রানের মাথায় ভ্যান মিকেরেনের বলে এডওয়ার্ডসের হাতে ক্যাচ দিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE