Advertisement
১০ মে ২০২৪
T20 World Cup 2022

ভাগ্যিস তুমি ছিলে, না হলে মারা পড়তাম! কাকে এ কথা বলছেন কার্তিক, কেন?

পাকিস্তানকে হারিয়ে নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলতে সিডনি উড়ে গিয়েছে ভারতীয় দল। সিডনি যাওয়ার পথে সতীর্থ ক্রিকেটারকে ধন্যবাদ জানিয়েছে দীনেশ কার্তিক। কেন এমনটা করলেন তিনি?

ভারতীয় দলে ফিনিশারের ভূমিকায় রয়েছেন কার্তিক।

ভারতীয় দলে ফিনিশারের ভূমিকায় রয়েছেন কার্তিক। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২২ ১৫:৪৯
Share: Save:

তিনি ভারতের ফিনিশার। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ শেষ করতে পারেননি দীনেশ কার্তিক। আউট হয়ে গিয়েছিলেন। তাতে অবশ্য ভারতের জয় আটকায়নি। কারণ, রবিচন্দ্রন অশ্বিন শেষ বলে দলকে জেতান। আর তাই অশ্বিনের প্রতি কৃতজ্ঞ কার্তিক। সিডনি যাওয়ার পথে অশ্বিনকে ধন্যবাদ জানাতে ভুললেন না ভারতের উইকেটরক্ষক।

মেলবোর্নে পাকিস্তানকে হারানোর পরে এ বার বৃহস্পতিবার সিডনিতে ভারতের সামনে নেদারল্যান্ডস। ভারতীয় দলের সিডনি উড়ে যাওয়ার ভিডিয়ো প্রকাশ করেছে বিসিসিআই। সেখানেই অশ্বিনকে কার্তিক বলেন, ‘‘পাকিস্তান ম্যাচে আমাকে বাঁচানোর জন্য ধন্যবাদ। তুমি ঠান্ডা মাথায় দলকে জিতিয়েছ।’’ কার্তিক জানেন, পাকিস্তানের বিরুদ্ধে ভারত হারলে তার দায় তাঁকে নিতে হত। কিন্তু ম্যাচ জিতে যাওয়ায় আপাতত তিনি সমালোচনার বাইরে। সেটা অশ্বিনের জন্যই হয়েছে। তাই তাঁকে ধন্যবাদ জানিয়েছেন কার্তিক।

কঠিন পরিস্থিতিতে সঠিক সিদ্ধান্ত নেওয়ার জন্য অশ্বিনের প্রশংসা করেছেন বিরাট কোহলিও। তিনি বলেছেন, ‘‘কার্তিক আউট হওয়ার পরে আমি অশ্বিনকে বলেছিলাম, কভারের উপর দিয়ে মারতে। কিন্তু সেই সময় অশ্বিন আরও বুদ্ধি খাটাল। প্রথমে ও পিছনের দিকে সরে গেল। তার পরে পায়ের দিকে বল দেখে সরে এল। আম্পায়ার ওয়াইড দিল। সেই পরিস্থিতিতে আমাদের শুধু ফিল্ডারের থেকে দূরে বল মারতে হত। সেটাই অশ্বিন করল।’’

পাকিস্তানের বিরুদ্ধে ২ বলে ২ রান করতে হত ভারতকে। সেই সময় স্টাম্প আউট হয়ে যান কার্তিক। অশ্বিনকে শেষ বলে ২ রান করতে হত। মহম্মদ নওয়াজ ওয়াইড করেন। ফলে ১ বলে ১ রান দরকার ছিল। অশ্বিন ঠান্ডা মাথায় লং অফের উপর দিয়ে মেরে দলকে জিতিয়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE