Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
T20 World Cup 2022

বিশ্বকাপ জিতেই আইপিএলে নজর ইংরেজ স্পিনারের, নাম লেখালেন নিলামে

বিশ্বকাপ জিতে আইপিএলের জন্য নাম নথিভুক্ত করিয়ে ফেললেন বিশ্বকাপজয়ী দলের সদস্য। ইংল্যান্ডের স্পিনার সংবাদ সংস্থাকে এ কথা জানিয়েছেন।

ইংল্যান্ডের স্পিনার নাম লেখালেন আইপিএলে।

ইংল্যান্ডের স্পিনার নাম লেখালেন আইপিএলে। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ১৮:২২
Share: Save:

আইপিএলে ভাল খেললেও বিশ্বমঞ্চের প্রতিযোগিতায় ব্যর্থ। ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পরই এই বিষয়ে আলোচনা চলছে। কিন্তু বিদেশের ক্রিকেটাররা আইপিএল নিয়েই মুগ্ধ। সেমিফাইনাল জিতে জস বাটলার আইপিএল নিয়ে মুখ খুলেছিলেন। বিশ্বকাপ জিতে আইপিএলের জন্য নাম নথিভুক্তই করিয়ে ফেললেন আদিল রশিদ। ইংল্যান্ডের স্পিনার সংবাদ সংস্থাকে এ কথা জানিয়েছেন। আগামী ২৩ নভেম্বর কোচিতে হতে চলেছে আইপিএলের মিনি নিলাম।

Advertisement

দুর্দান্ত বোলিং করে ভারত এবং পাকিস্তানকে হারাতে অন্যতম ভূমিকা নিয়েছেন ইংরেজ স্পিনার। ফাইনালের পর রশিদ বলেছেন, “হ্যাঁ, এ বার আইপিএলের জন্যে নাম নথিভুক্ত করিয়েছি।” তবে কোনও দলের সঙ্গে এ ব্যাপারে কথা হয়েছে কি না, সেই উত্তর তিনি দেননি। তবে রশিদের লেগ স্পিন দেখে কলকাতা, চেন্নাই এবং হায়দরাবাদ তাঁকে নিতে মুখিয়ে থাকবে। বিশেষত এই দলগুলি স্পিন সহায়ক পিচে খেলে। আগে এক বার রশিদ খেলেছেন পঞ্জাব কিংসের হয়ে।

বিশ্বকাপে মাত্র চারটি উইকেট নিলেও রশিদের ইকনমি রেট ছয়ের সামান্য বেশি, যা টি-টোয়েন্টির বিচারে বেশ ভাল। কী ভাবে ফাইনালে সাফল্য পেলেন, তা নিয়ে বিশ্বকাপের পর কথা বলেছেন রশিদ। তাঁর ব্যাখ্যা, “বাবরকে যে গুগলিতে আউট করলাম সেটা একটা উদাহরণ। ম্যাচের মোড় ঘোরানো মুহূর্ত ওটাই কি না, বলতে পারব না। তবে পিচ থেকে অনেক সাহায্য পাচ্ছিলাম। তবে শাদাব এবং লিভিংস্টোন সাহায্য পাচ্ছিল কি না, সেটা বলতে পারব না।”

রশিদ আরও বলেছেন, “আজ একটু ধীরগতিতে বল করার চেষ্টা করছিলাম। লেগ স্পিনটাও ভাল হচ্ছিল। সাধারণত একটু জোরে শর্ট লেংথে বল করে থাকি। কিন্তু আজ পরিকল্পনা একটু আলাদা ছিল। শাদাব এবং লিভিংস্টোনও জোরে স্পিন করে। আমার কাছে ধীরগতির বলই সেরা অস্ত্র।”

Advertisement

কী ভাবে গত কয়েক বছরে ইংল্যান্ড দল এতটা বদলে গেল তা ব্যাখ্যা করতে গিয়ে রশিদ বলেছে, “গত সাত-আট বছরে আমাদের মানসিকতাটাই বদলে গিয়েছে। ব্যাট এবং বলে ভয়ডরহীন ক্রিকেট খেলি আমরা। দুটো বিশ্বকাপ জয়ই সেটা প্রমাণ করেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.