Advertisement
১১ মে ২০২৪
T20 World Cup 2022

পাকিস্তান ম্যাচ ভুলে গিয়েছেন রোহিত! ‘সব বিভাগে অনেক উন্নতি দরকার’

নেদারল্যান্ডসের বিরুদ্ধে টসে জেতার পর অধিনায়ক রোহিত শর্মা জানিয়ে দিলেন, দল অপরিবর্তিত। রাহুল যেমন খেলছেন, তেমনই বিশ্রাম দেওয়া হয়নি হার্দিককেও।

দলের উন্নতি চান রোহিত।

দলের উন্নতি চান রোহিত। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ১৩:০৩
Share: Save:

পাকিস্তান ম্যাচে জয় পেয়ে আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে ভারতের। তাই বৃহস্পতিবার নেদারল্যান্ডস ম্যাচে নামার আগে দু’টি বিষয়ে প্রশ্ন ছিল। এক, ব্যর্থতার পরে ভারত কি ওপেনিংয়ে কেএল রাহুলকে খেলাবে? দুই, পাকিস্তান ম্যাচে পেশিতে টান ধরা হার্দিক পাণ্ড্যকে খেলানোর ঝুঁকি নেবে ভারত? নেদারল্যান্ডসের বিরুদ্ধে টসে জেতার পর অধিনায়ক রোহিত শর্মা দু’টি বিষয়েই ইতিবাচক উত্তর দিলেন। অর্থাৎ রাহুল যেমন খেলছেন, তেমনই বিশ্রাম দেওয়া হয়নি হার্দিককেও।

টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেওয়ার পরেই রোহিত জানিয়ে দেন, দল অপরিবর্তিত। অর্থাৎ রাহুলকে আরও একটি সুযোগ দিতে চাইছে ভারতীয় দল। অন্য দিকে, হার্দিকের যে ছন্দ রয়েছে সেটাকেও মাঝপথে থামিয়ে দিতে চাইছেন না তাঁরা।

পাশাপাশি রোহিত এটাও জানিয়ে রাখলেন, পাকিস্তান ম্যাচ তাঁদের কাছে এখন অতীত। বলেছেন, “দলের আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে ও রকম ম্যাচ জিততে পারলে সেটাই স্বাভাবিক। একই সঙ্গে আমরা মাথা ঠান্ডা রাখছি। সবে প্রতিযোগিতার প্রথম ম্যাচ খেলেছি আমরা। এখনও অনেক কিছু হওয়ার বাকি। তাই আমাদের শান্ত থাকতে হবে এবং পরের ম্যাচগুলি নিয়ে ভাবতে হবে।”

রোহিত আরও বলেছেন, “ফলাফল যা-ই হোক না কেন, প্রতি ম্যাচে আমরা নিজেদের উন্নত করতে চাই। এ ধরনের ভাবনাচিন্তা রাখলে দলের পরিবেশও ভাল থাকে। যে জায়গাগুলো নিয়ে এখনও সমস্যা রয়েছে সেখানে বেশি করে জোর দিতে চাই।”

সিডনিতে এ দিন প্রথম ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ২০০-র উপর রান তোলে দক্ষিণ আফ্রিকা। পিচ কি ব্যাটারদের সাহায্য করবে? রোহিতের উত্তর, “মেলবোর্নে আমরা যে পিচে খেলেছি, তার থেকে একটু ধীরগতির বলেই মনে হচ্ছে। একটু আগেই এই মাঠে ৪০ ওভার খেলা হয়ে গিয়েছে। তাই আরও একটু গতি কমার কথা। তবে এ ধরনের মাঠে আমরা আগেও খেলেছি। তাই কোনও অসুবিধা হওয়ার কথা নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE