Advertisement
০২ মে ২০২৪
T20 World Cup 2022

অস্ট্রেলিয়া দলে আরও এক ক্রিকেটারের করোনা, শ্রীলঙ্কা দলে পেসার পরিবর্তন

শ্রীলঙ্কা দলে একাধিক ক্রিকেটারের চোট। অস্ট্রেলিয়া দলে করোনা আক্রান্ত উইকেটরক্ষক। তিনি না খেলতে পারলে বিপদে পড়বে অস্ট্রেলিয়া।

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে একাধিক চোট।

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে একাধিক চোট। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ১৬:০১
Share: Save:

অস্ট্রেলিয়া দলে করোনা আক্রান্ত ক্রিকেটারের সংখ্যা বাড়ছে। অ্যাডাম জাম্পার পর এ বার করোনা আক্রান্ত ম্যাথু ওয়েড। ইংল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ম্যাচ রয়েছে শুক্রবার। সেই ম্যাচে ওয়েড খেলতে পারবেন কি না তা স্পষ্ট নয়। অন্য দিকে, শ্রীলঙ্কা দলে চোট ছিল পেসার বিনুরা ফার্নান্ডোর। তাঁর বদলে দলে নেওয়া হল অসিতা ফার্নান্ডোকে।

অস্ট্রেলিয়ার ১৫ জনের দলে ওয়েড এক মাত্র উইকেটরক্ষক। তিনি খেলতে না পারলে ইংল্যান্ডের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে বিপদে পড়বে অস্ট্রেলিয়া। যদি শারীরিক ভাবে ওয়েড খেলার মতো অবস্থায় থাকেন, তা হলে তিনি খেলতে পারবেন। আগের ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে করোনা আক্রান্ত জাম্পাকে খেলায়নি অস্ট্রেলিয়া। করোনার খুবই মৃদু উপসর্গ রয়েছে ওয়েডের। আইসিসির নিয়ম অনুযায়ী তাঁর খেলতে বাধা নেই।

ইংল্যান্ডের বিরুদ্ধে জাম্পার খেলার সম্ভাবনা রয়েছে। তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। অনুশীলনে জাম্পাকে বল করতেও দেখা গিয়েছে। অনুশীলনে গ্লেন ম্যাক্সওয়েলকে উইকেটরক্ষক হিসাবে দেখা গিয়েছে। ওয়েড খেলতে না পারলে তিনি উইকেটরক্ষক হিসাবে খেলতে পারেন। অধিনায়ক অ্যারন ফিঞ্চ জানিয়েছিলেন, ওয়েডের জায়গায় উইকেটরক্ষক হতে পারেন ডেভিড ওয়ার্নার। কাকে খেলতে দেখা যাবে তা এখনও স্পষ্ট নয়। দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবে দলে ছিলেন জস ইংলিশ। কিন্তু তিনি চোট পেয়ে ছিটকে গিয়েছেন। তাঁর জায়গায় ক্যামেরন গ্রিনকে নেওয়া হয়েছে। অতিরিক্ত উইকেটরক্ষক না নেওয়া অস্ট্রেলিয়াকে বিপদে ফেলতে পারে।

ওয়েড যদি ইংল্যান্ডের বিরুদ্ধে খেলেন তা হলে তাঁকে বেশ কিছু নিয়ম মানতে হবে। তিনি দলের সঙ্গে হোটেল থেকে মাঠে এক বাসে যেতে পারবেন না। দলের সাজঘরে ঢুকতেও পারবেন না। অস্ট্রেলিয়া চাইবে না দলের আরও ক্রিকেটার করোনা আক্রান্ত হয়ে পড়ুন।

শ্রীলঙ্কা দলের পেসার বিনুরার চোট রয়েছে। তাঁর হ্যামস্ট্রিংয়ে চোট। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলার সময় চোট পান তিনি। এ বারের বিশ্বকাপে খেলতে পারবেন না ২৭ বছরের পেসার। তাঁর জায়গায় শ্রীলঙ্কা দলে যোগ দিলেন অসিতা। ২৫ বছরের এই পেসার দেশের হয়ে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। নিয়েছেন দু’টি উইকেট।

শ্রীলঙ্কা দলে এর আগেও একাধিক ক্রিকেটার চোট পেয়েছিলেন। পেসার দুষ্মন্ত চামিরা চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন। বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচে সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে বল করার সময় পায়ের পেশিতে চোট পান চামিরা। আর বল করতে পারেননি তিনি। সঙ্গে সঙ্গে সাজঘরে চলে যান তিনি। পরে তাঁর চোট পরীক্ষা করলে দেখা যায়, পায়ের পেশি ছিঁড়ে গিয়েছে তাঁর। চলতি বিশ্বকাপে আর খেলতে পারবেন না তিনি। চোট পেয়ে ছিটকে গিয়েছেন বাঁহাতি পেসার দিলশান মদুশঙ্কও। চোট পেয়ে এ বারের বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন দানুশকা গুণতিলকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE