Advertisement
০৫ মে ২০২৪
Rohit Sharma

রোহিতের সঙ্গে দেখা করতে যাওয়ার ‘পুরস্কার’! কড়া শাস্তি হল কিশোরের

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন ভারত অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে দেখা করার চেষ্টা করেন এক কিশোর। তার খেসারত দিতে হল তাকে। কড়া শাস্তি দেওয়া হয়েছে সেই কিশোরকে।

ব্যাট হাতে এ বারের বিশ্বকাপে ফর্মে নেই ভারত অধিনায়ক রোহিত শর্মা।

ব্যাট হাতে এ বারের বিশ্বকাপে ফর্মে নেই ভারত অধিনায়ক রোহিত শর্মা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ১০:৩৭
Share: Save:

ম্যাচ চলাকালীন ভারত অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে দেখা করতে যাওয়ার খেসারত দিতে হল এক কিশোরকে। মাঠে ঢুকে পড়ায় সাড়ে ৬ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে তাঁকে। যদিও সেই কিশোরের নাম, সে কোথাকার বাসিন্দা, সে বিষয়ে কিছু জানা যায়নি।

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ভারত ফিল্ডিং করার সময় হঠাৎ মাঠে ঢুকে পড়ে সেই কিশোর। কালো টি-শার্ট ও কালো শর্টস পরা কিশোর এগিয়ে যেতে থাকে রোহিতের দিকে। ভারত অধিনায়কের কাছে গিয়ে কেঁদে ফেলে সে। তত ক্ষণে অবশ্য মাঠের নিরপত্তাকর্মীরা সেখানে পৌঁছে গিয়েছেন। সঙ্গে সঙ্গে কিশোরকে ধরে মাঠের বাইরে নিয়ে যান তাঁরা।

পরে মেলবোর্ন স্টেডিয়াম কর্তৃপক্ষ জানিয়েছেন, কিশোরকে সাড়ে ৬ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। কারণ, এ ভাবে স্টেডিয়ামের শৃঙ্খলা ভাঙতে দেবেন না তাঁরা। ভবিষ্যতে একই ঘটনা কেউ ঘটানোর চেষ্টা করলে আরও কড়া শাস্তি দেওয়া হতে পারে বলে জানিয়েছেন তাঁরা।

মাঠে ঢুকে প্রিয় ক্রিকেটার বা ফুটবলারের সঙ্গে দেখা করতে যাওয়ার ঘটনা নতুন নয়। ক্রিকেটে সচিন তেন্ডুলকর, মহেন্দ্র সিংহ ধোনি থেকে বিরাট কোহলি, ফুটবলে লিয়োনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা বহু বার এমন ঘটনার সাক্ষী থেকেছেন। বিদেশে তো বটেই, ভারতের মাঠেও অনেক বার এমন দৃশ্য দেখা গিয়েছে। কোনও ক্ষেত্রে ভক্তরা তাঁর প্রিয় ক্রিকেটার বা ফুটবলারের সঙ্গে দেখা করতে পেরেছেন। আবার কোনও ক্ষেত্রে প্রিয় তারকার কাছে পৌঁছনোর আগেই নিরাপত্তারক্ষীরা তাঁদের বাইরে নিয়ে গিয়েছেন।

উল্লেখ্য, জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ৭১ রানের বড় ব্যবধানে জিতে গ্রুপ শীর্ষে থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে ভারত। শেষ চারে রোহিতদের সামনে ইংল্যান্ড। বৃহস্পতিবার অ্যাডিলেডে সেই খেলা। রোহিত জানেন, অ্যাডিলেডের পরিবেশের সঙ্গে তাঁদের মানিয়ে নিতে হবে। তিনি বলেছেন, ‘‘সব থেকে গুরুত্বপূর্ণ হল আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়া। আমাদের দ্রুত পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে হবে। আমরা ওখানে আগেও একটা ম্যাচ খেলেছি। কিন্তু তার পরেও নিশ্চিন্ত হলে হবে না। ইংল্যান্ড খুব কঠিন প্রতিপক্ষ। আশা করছি ওদের বিরুদ্ধে কঠিন লড়াই হবে।’’

অ্যাডিলেডে খেলতে নামার আগে কয়েকটি দিকে তাদের নজর রাখতে হবে বলে জানিয়েছেন রোহিত। তাঁর কথায়, ‘‘আমাদের লাইন-লেংথের দিকে নজর দিতে হবে। কারণ, অ্যাডিলেডে সাইডের বাউন্ডারি একটু ছোট। সামনে-পিছনে লম্বা। সে দিকে আমাদের নজর রাখতে হবে। মাঠের সুবিধা নিতে হবে আমাদের।’’ এখনই অবশ্য ফাইনালের দিকে তাকাতে নারাজ রোহিত। তিনি ধাপে ধাপে এগোতে চান। প্রথম ধাপ হিসাবে সেমিফাইনালে উঠেছেন তাঁরা। এ বার লক্ষ্য সেমিফাইনালে জেতা। তার পরে ফাইনালের কথা ভাববেন ভারত অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma T20 World Cup 2022 Indian Cricket team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE