Advertisement
০৪ মে ২০২৪
T20 World Cup 2022

এখনও শেষ চার নিশ্চিত নয় রোহিতদের! শাকিবদের হারিয়ে গ্রুপে কোথায় গেল বিরাটের ভারত

চাপে পড়ে গেলেও শেষ পর্যন্ত বাংলাদেশকে হারিয়েছে ভারত। কিন্তু তার পরেও ভারতের সেমিফাইনালে জায়গা নিশ্চিত নয়। গ্রুপ ২-এ কোন দল কোথায় দাঁড়িয়ে?

টান টান ম্যাচে বাংলাদেশকে হারিয়ে উচ্ছ্বাস ভারতীয় ক্রিকেটারদের।

টান টান ম্যাচে বাংলাদেশকে হারিয়ে উচ্ছ্বাস ভারতীয় ক্রিকেটারদের। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২২ ১৮:১৫
Share: Save:

বিশ্বকাপে অঘটনের ঘটাতে পারল না বাংলাদেশ। ভারতের বিরুদ্ধে শুরুতে দাপট দেখালেও শেষ পর্যন্ত পারলেন না শাকিব আল হাসানরা। শেষ হাসি হাসল ভারত। এই জয়ের ফলে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এল ভারত। কিন্তু খাতায়কলমে এখনও শেষ চার পাকা হয়নি ভারতের। গ্রুপ ২-এর পয়েন্ট তালিকায় কে কোথায় দাঁড়িয়ে?

বাংলাদেশকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এল ভারত। চার ম্যাচের মধ্যে তিনটিতে জিতেছে তারা। রোহিত শর্মাদের পয়েন্ট ৬। নেট রানরেট ০.৭৩০।

পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। তারা অবশ্য একটি ম্যাচ কম খেলেছে। তিনটি ম্যাচে দক্ষিণ আফ্রিকার পয়েন্ট ৫। টেম্বা বাভুমাদের নেট রানরেট ২.৭৭২।

ভারতের কাছে হেরে পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানেই থাকল বাংলাদেশ। চার ম্যাচে তাদের পয়েন্ট ৪। নেট রানরেট -১.২৭৬ আর একটি ম্যাচ বাকি তাদের। সেই ম্যাচে জিতলেও শেষ চার নিশ্চিত নয় শাকিবদের।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

পয়েন্ট তালিকায় চার নম্বরে জিম্বাবোয়ে। বুধবারের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের কাছে হারের পরে সব আশা শেষ হয়ে গিয়েছে তাদের। চার ম্যাচে জিম্বাবোয়ের পয়েন্ট ৩। নেট রানরেট -০.৩১৩। তাদের আর একটি ম্যাচ বাকি। বিশ্বকাপের আশা শেষ জিম্বাবোয়ের।

পয়েন্ট তালিকায় এখনও পাঁচ নম্বরে রয়েছে পাকিস্তান। তিন ম্যাচে তাদের পয়েন্ট ২। নেট রানরেট ০.৭৬৫। কিন্তু তাদের উপর অনেক কিছু নির্ভর করছে। কারণ, এখনও দুটো খেলা বাকি তাদের। তাই এখনও বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা রয়েছে তাদের।

পয়েন্ট তালিকার একদম শেষে রয়েছে নেদারল্যান্ডস। ইতিমধ্যেই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে তারা। চার ম্যাচে মাত্র ২ পয়েন্ট নেদারল্যান্ডসের। তাদের নেট রানরেট -১.২৩৩। আরও একটা ম্যাচ বাকি থাকলেও তাতে গ্রুপের অঙ্কে কোনও বদল হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2022 points table Indian Cricket team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE