Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rishabh Pant

বিশ্বকাপে কার্তিকের বদলে পন্থ থাকুন প্রথম একাদশে, নিজের উদাহরণ দিয়ে বোঝালেন প্রাক্তন ব্যাটার

ম্যাচ শেষ করার দক্ষতার জন্যেই এগিয়ে থাকবেন দীনেশ কার্তিক। তবে প্রাক্তন ব্যাটার সুরেশ রায়না মনে করেন, দলে পন্থের থাকা বেশি জরুরি। কারণও ব্যাখ্যা করলেন তিনি।

পন্থকে চাইছেন প্রাক্তন ব্যাটার।

পন্থকে চাইছেন প্রাক্তন ব্যাটার। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ২২:২৯
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম একাদশে দীনেশ কার্তিকের খেলা কার্যত নিশ্চিত। ম্যাচ শেষ করার দক্ষতার জন্যেই এগিয়ে থাকবেন তিনি। তবে প্রাক্তন ব্যাটার সুরেশ রায়না মনে করেন, দলে পন্থের থাকা বেশি জরুরি। মূলত দু’টি কারণে। এক, তিনি বাঁ হাতি ব্যাটার। দুই, অস্ট্রেলিয়ার মাটিতে তাঁর রেকর্ড অত্যন্ত ভাল। নিজের উদাহরণ দিয়ে পন্থকে প্রথম একাদশে নেওয়ার সপক্ষে মুখ খুলেছেন রায়না।

সংবাদ সংস্থাকে সাক্ষাৎকারে বলেছেন, “মাঝের সারিতে এক জন বাঁ হাতি ব্যাটার থাকা খুবই দরকার। ভারতীয় দলে এক থেকে ছয়ে কোনও বাঁ হাতি ব্যাটার নেই। যে কোনও বিপক্ষেরই দু’-তিনটে বাঁ হাতি বোলার থাকবে। অতীতে গৌতি (গৌতম গম্ভীর), যুবি পা (যুবরাজ সিংহ) এবং আমি যে ভূমিকাটা নিয়েছিলাম, সেটা এ বার কাউকে নিতে হবে। হার্দিক পাণ্ড্যের সঙ্গে দলে এক জন এক্স-ফ্যাক্টর চাই। সেটা কে হতে পারে? আমার বাজি পন্থ।”

অতীতের উদাহরণ টেনে রায়না আরও বলেছেন, “যুবি পা এবং আমি খেলার সময় বিপক্ষকে ভয় পাইয়ে দিতাম। এ বার রাহুল, রোহিতকে ঠিক করতে হবে ওরা কাকে খেলাবে। আশা করি ঠিক সিদ্ধান্ত নেবে। যে-ই খেলুক, আমাদের জিততে হবে।” রায়না মনে করেন, যোগ্য হিসাবেই দলে সুযোগ পেয়েছেন কার্তিক। তবে দুই ক্রিকেটারের মধ্যে কাউকে বেছে নিতে নারাজ তিনি। বরং, যিনি ম্যাচ জেতাতে পারবেন, তাঁকেই নিতে বলেছেন।

আলাদা করে রায়নার মুখে হার্দিকের নাম। বলেছেন, “হার্দিক ভারতের আসল ক্রিকেটার হতে চলেছে। গুরুত্বপূর্ণ ওভারে বোলিং করার পাশাপাশি ব্যাটিংয়েও ভূমিকা নেবে। ৩০ বলে ৬০-৭০ রান করে দিতে পারলে সেটা দলের অনেক কাজে লাগবে। বিশ্বকাপ জিততে হলে হার্দিককে বড় ভূমিকা নিতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE