Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mohammed Shami

শামির ‘কাটা ঘায়ে নুনের ছিটে’র পাল্টা শোয়েবের, বাংলার ক্রিকেটারকে পরামর্শ আফ্রিদিরও

বিশ্বকাপের ফাইনালে পাকিস্তান হেরে যাওয়ার পরে টুইট করেছিলেন মহম্মদ শামি। ভারতীয় পেসারকে তার জবাব দিলেন শোয়েব আখতার। পাশাপাশি শাহিদ আফ্রিদিও মুখ খুলেছেন শামির টুইট নিয়ে।

মহম্মদ শামির (মাঝে) টুইটের পাল্টা জবাব দিয়েছেন পাকিস্তানের দুই প্রাক্তন ক্রিকেটার।

মহম্মদ শামির (মাঝে) টুইটের পাল্টা জবাব দিয়েছেন পাকিস্তানের দুই প্রাক্তন ক্রিকেটার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ১৩:৫১
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের হারের পরে শোয়েব আখতারকে খোঁচা দিয়েছিলেন মহম্মদ শামি। বাংলা তথা ভারতের পেসারের টুইটের পাল্টা জবাব দিলেন আখতার। পাশাপাশি শামিকে পরামর্শ দিয়েছেন পাকিস্তানের আর এক প্রাক্তন ক্রিকেটার শাহিদ আফ্রিদি।

শামির টুইটের উত্তরে হর্ষ ভোগলের একটি টুইটের উল্লেখ করেছেন আখতার। হর্ষ সেখানে লিখেছেন, ‘‘পাকিস্তানের প্রশংসা করতেই হবে। বোর্ডে ১৩৭ রান নিয়ে খুব কম দলই ওদের মতো লড়াই করতে পারত। বিশ্বের সেরা বোলিং আক্রমণ ওদের।’’ এই টুইটের উল্লেখ করে আখতার লিখেছেন, ‘‘একেই বলে সংবেদনশীল টুইট।’’ অর্থাৎ, তিনি বোঝাতে চেয়েছেন যে শামি সংবেদনশীলতার মাত্রা ছাড়িয়ে গিয়েছিলেন।

অন্য দিকে প্রাক্তন পাক অধিনায়ক আফ্রিদির পরামর্শ, শামির উচিত বিতর্ক থেকে দূরে থাকা। কারণ, এখনও খেলছেন তিনি। একটি টেলিভিশন অনুষ্ঠানে তিনি বলেছেন, ‘‘শামি এখনও জাতীয় দলে খেলে। এই ধরনের বিষয় ওর এড়িয়ে চলা উচিত।’’ আফ্রিদি আরও বলেছেন, ‘‘আমাদের দিকে সবাই নজর রাখে। আমরা কী করছি, সেটা দেখে। তাই আমাদের এমন কিছু করা বা বলা উচিত নয় যাতে দু’দেশের সম্পর্ক খারাপ হয়। হিংসা বা বিদ্বেষ ছড়ানো আমাদের কাজ নয়।’’

ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ় নিয়ে আরও জোর দিয়েছেন আফ্রিদি। তিনি বলেছেন, ‘‘আমাদের সম্পর্ক ভাল করতে হবে। ক্রিকেট তার একটা মাধ্যম। আমরা একে অপরের সঙ্গে যত বেশি খেলব তত ভাল হবে দু’দেশের সম্পর্ক।’’

ঠিক কী টুইট করেছিলেন শামি? তিনি আসলে জবাব দিয়েছিলেন আখতারের করা আগের একটি টুইটের। বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ভারতের হারের পর একটি ভগ্ন হৃদয়ের ইমোজি দিয়ে টুইট করেছিলেন আখতার। সেটি শামি রিটুইট করেন। লেখেন, ‘দুঃখিত বন্ধু। একেই বলে কর্ম।’ সঙ্গে তিনটি ভগ্ন হৃদয়ের ইমোজি দিয়েছেন বাংলার জোরে বোলার। শামি বোঝাতে চেয়েছেন, যেমন কর্ম তেমন ফল। অর্থাৎ, পাকিস্তানের হারের পর শোয়েবদের কাটা ঘায়ে খানিকটা নুন ছিটিয়ে দেন তিনি। তার পাল্টা আবার দিলেন আখতার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE