Advertisement
১৭ মে ২০২৪
T20 World Cup 2022

বিশ্বকাপে আবার অঘটন! এ বার শিকার পাকিস্তান, জ়িম্বাবোয়ের কাছে হেরে ঘোর সমস্যায় বাবররা

বিশ্বকাপে পর পর দু’টি ম্যাচে হারল পাকিস্তান। ভারতের পরে এ বার জ়িম্বাবোয়ের কাছেও হারলেন বাবর আজ়মরা। প্রথমে ব্যাট করে ১৩০ রান করে জ়িম্বাবোয়ে। সেই রান করতে পারেননি পাক ব্যাটাররা।

আউট হওয়ার পরে হতাশ মহম্মদ রিজ়ওয়ান।

আউট হওয়ার পরে হতাশ মহম্মদ রিজ়ওয়ান। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ২০:০৬
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে হেরেই চলেছে পাকিস্তান। প্রথমে ভারতের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে হারের পরে এ বার জ়িম্বাবোয়ের কাছেও হারলেন বাবর আজ়মরা। প্রথমে ব্যাট করে ১৩০ রান করে জ়িম্বাবোয়ে। কিন্তু সেই রান তাড়া করতে গিয়ে চাপে পড়ে পাকিস্তান। পর পর উইকেট হারাতে থাকে তারা। শেষ পর্যন্ত ১ রানে হারতে হয় বাবরদের।

সিডনিতে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন জ়িম্বাবোয়ের অধিনায়ক ক্রেগ আরভিন। শুরুটা খুব ভাল করে জ়িম্বাবোয়ে। প্রথম তিন ওভারে ৩১ রান ওঠে। পাওয়ার প্লে-র পঞ্চম ওভারে অধিনায়ক আরভিনকে আউট করে জ়িম্বাবোয়েকে প্রথম ধাক্কা দেন হ্যারিস রউফ। পরের ওভারে সাজঘরে ফেরেন আর এক ওপেনার ওয়েসলি মাধেভেরে।

দুই ওপেনারকে হারিয়ে কিছুটা চাপে পড়ে জ়িম্বাবোয়ে। মিডল অর্ডারে শন উইলিয়ামস ছাড়া কেউ রান পাননি। মিডল অর্ডারে বল হাতে জ্বলে ওঠেন মহম্মদ ওয়াসিম জুনিয়র। এই ম্যাচে সুযোগ পেয়ে তাকে কাজে লাগালেন তিনি। চার ওভারে ২৪ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। ভাল বল করেন রউফ। উইলিয়ামস করেন ৩১ রান। শেষ দিকে ব্র্যাড ইভান্সের ব্যাটে ১৩০ রান করে জ়িম্বাবোয়ে।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি পাকিস্তানের। দুই ওপেনার বাবর ও রিজ়ওয়ান ছন্দে ছিলেন না। বাবর ৯ বলে ৪ রান করে আউট হন। রিজ়ওয়ান করেন ১৬ বলে ১৪ রান। ভারতের বিরুদ্ধে অর্ধশতরান করা ইফতিকার আহমেদও ৫ রান করে সাজঘরে ফেরেন।

তিন উইকেট পড়ে গেলেও এক দিকে ভাল খেলছিলেন শান মাসুদ। আগের দিনের ছন্দেই খেলছিলেন তিনি। শাদাব খানের সঙ্গে জুটি বাঁধার চেষ্টা করেন তিনি। খুব বেশি বড় শট মারতে না পারলেও এক-দু’রান করে স্কোরবোর্ড সচল রাখেন তিনি। দু’জনের মধ্যে ৫০ রানের জুটি হয়। দেখে মনে হচ্ছিল, ম্যাচ পাকিস্তানের হাতে। কিন্তু তখনই অঘটন। সিকন্দর রাজার ওভারে একটি ছক্কা মারার পরে আরও একটি ছক্কা মারতে গিয়ে আউট হন শাদাব। তিনি ১৭ রান করেন। পরের বলেই হায়দার আলিকে আউট করেন সিকন্দর। খেলা আবার ঘুরে যায়। সিকন্দরের পরের ওভারে ৪৪ রান করে স্টাম্প আউট হন মাসুদ।

শেষ ওভারে পাকিস্তানের জিততে দরকার ছিল ১১ রান। একটি চার মারেন ওয়াসিম। ২ বলে জেতার জন্য ৩ রান দরকার ছিল। কিন্তু নওয়াজ় আউট হয়ে গেলে ১ বলে ৩ রান করতে হত পাকিস্তানকে। শেষ বলে ২ রান নিতে গিয়ে রানআউট হন শাহিন আফ্রিদি। ১ রানে ম্যাচ হারে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE