Advertisement
০৬ মে ২০২৪
Australia Vs West Indies ODI

লাল বলে পারলেও সাদা বলে পারল না ওয়েস্ট ইন্ডিজ়, এক দিনের সিরিজ় জয় অস্ট্রেলিয়ার

টেস্ট সিরিজ়ে প্রত্যাবর্তন করেছিল ওয়েস্ট ইন্ডিজ়। কিন্তু এক দিনের সিরিজ়ে পারল না তারা। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ় জিতে গেল অস্ট্রেলিয়া।

cricket

ম্য়াচের সেরা শন অ্যাবট। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ২০:০৬
Share: Save:

টেস্টে প্রত্যাবর্তন করেছিল ওয়েস্ট ইন্ডিজ়। প্রথম টেস্ট হারের পর দ্বিতীয় টেস্ট জিতে সিরিজ় ড্র করেছিল তারা। কিন্তু সাদা বলের ক্রিকেটে সেটা করতে পারল না ওয়েস্ট ইন্ডিজ়। পর পর দু’টি ম্যাচ হেরে গেল তারা। ফলে এক ম্যাচ বাকি থাকতেই এক দিনের সিরিজ় জিতে গেল অস্ট্রেলিয়া।

সিডনিতে প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫৮ রান করে অস্ট্রেলিয়া। টপ অর্ডার রান না পেলেও দলকে টানে মিডল ও লোয়ার অর্ডার। দলের হয়ে সর্বাধিক রান করেন আট নম্বরে ব্যাট করতে নামা শন অ্যাবট। ৬৩ বলে ৬৯ রানের ইনিংস খেলেন তিনি। তাঁকে সঙ্গ দেন ক্যামেরন গ্রিন (৩৩), ম্যাথু শর্ট (৪১)। রান পাননি অধিনায়ক স্টিভ স্মিথ। মাত্র ৫ রান করে আউট হন তিনি।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ওয়েস্ট ইন্ডিজ়ের উইকেট পড়তে থাকে। তাদেরও টপ অর্ডার ব্যর্থ। অধিনায়ক শাই হোপ ২৯ রান করেন । কেসি কার্টি (৪০) ও রস্টন চেজ় (২৫) যত ক্ষণ ক্রিজ়ে ছিলেন তত ক্ষণ আশা ছিল ওয়েস্ট ইন্ডিজ়ের। কিন্তু তাঁরা আউট হওয়ার পরেই সব আশা শেষ হয়ে যায়। বাকিরা দলকে জেতাতে পারেননি।

শেষ পর্যন্ত ৪৩.৩ ওভারে ১৭৫ রানে অল আউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ়। অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে জশ হেজ়লউড ও অ্যাবট ৩টি করে উইকেট নেন। অর্থাৎ, ব্যাটের পরে বল হাতেও দলকে জেতাতে প্রধান ভূমিকা নেন অ্যাবট। সিরিজ়ে এখনও একটি ম্যাচ বাকি। অস্ট্রেলিয়ার লক্ষ্য থাকবে সিরিজ় চুনকাম করে জেতা। অন্য দিকে শেষ ম্যাচে সম্মানরক্ষার লড়াইয়ে নামবে ওয়েস্ট ইন্ডিজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

australia cricket West Indies Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE