Advertisement
০৫ মে ২০২৪
Sri Lanka Vs Afghanistan Test

আফগান কাকা-ভাইপোর শতরানের জুটি, ভাইপোর সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে লড়ছে আফগানিস্তান

শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরানের জুটি গড়লেন আফগানিস্তানের নুর আলি জ়াদরান ও ইব্রাহিম জ়াদরান। সম্পর্কে তাঁরা কাকা-ভাইপো। ইব্রাহিমের শতরানে লড়ছে আফগানিস্তান।

cricket

শতরানের জুটির পথে নুর আলি জ়াদরান (বাঁ দিকে) ও ইব্রাহিম জ়াদরান। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:১০
Share: Save:

ক্রিকেটে এই দৃশ্য বিরল। একই ম্যাচে ওপেন করতে নামছেন কাকা ও ভাইপো। তাঁদের মধ্যে দ্বিতীয় ইনিংসে শতরানের জুটি হল। তার মধ্যে শতরান করলেন ভাইপো। শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরানের জুটি গড়লেন আফগানিস্তানের নুর আলি জ়াদরান ও ইব্রাহিম জ়াদরান। সম্পর্কে তাঁরা কাকা-ভাইপো। ইব্রাহিমের শতরানে লড়ছে আফগানিস্তান।

এই টেস্টেই অভিষেক হয়েছে ইব্রাহিমের। বয়সে ১৩ বছরের বড় কাকার কাছ থেকে টেস্ট টুপি পেয়েছেন তিনি। দু’জনেই দলের ওপেনার। প্রথম ইনিংসে জুটি হয়নি। টেস্ট অভিষেকে দ্বিতীয় বলেই আউট হয়েছিলেন ইব্রাহিম। কিন্তু দ্বিতীয় ইনিংসে নিজের প্রতিভা দেখালেন তিনি। ইব্রাহিম ও নুরের মধ্যে প্রথম উইকেটে ১০৬ রানের জুটি হল। সেই জুটিই লড়াইয়ে ফেরাল আফগানিস্তানকে।

কাকা নুর ৪৭ রান করে আউট হলেও ব্যাটিং করে গিয়েছেন ইব্রাহিম। নিজের অভিষেক টেস্টেই শতরান করেছেন তিনি। তৃতীয় দিনের শেষে ১০১ রানে অপরাজিত রয়েছেন তিনি। সঙ্গে ব্যাট করছেন রহমত শাহ। তিনি ৪৬ রানে অপরাজিত রয়েছেন। ১ উইকেটে ১৯৯ রান করেছে আফগানিস্তান।

কলম্বোতে প্রথমে ব্যাট করে প্রথম ইনিংসে ১৯৮ রানে অল আউট হয়ে যায় আফগানিস্তান। রহমত প্রথম ইনিংসে ৯১ রান করেন। বাকি কেউ বড় রান করতে পারেননি। শ্রীলঙ্কার হয়ে বিশ্ব ফার্নান্দো ৪টি, প্রবাথ জয়সূর্য ও আসিথা ফার্নান্দো ৩টি করে উইকেট নেন। জবাবে প্রথম ইনিংসে ৪৩৯ রান করে শ্রীলঙ্কা। অ্যাঞ্জেলো ম্যাথুজ ১৪১ ও দীনেশ চণ্ডীমল ১০৭ রান করেন। দুর্ভাগ্যজনক ভাবে হিট উইকেট হন ম্যাথুজ। দ্বিতীয় ইনিংসে এখনও শ্রীলঙ্কার থেকে ৪২ রানে পিছিয়ে আফগানিস্তান। কিন্তু লড়াই করছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ibrahim Zadran Afghanistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE