Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Punjab Kings

মুম্বইয়ের পর পঞ্জাব, কলকাতার আইপিএলজয়ী প্রাক্তন কোচের হাতে শিখর ধবনদের দায়িত্ব

কুম্বলের প্রশিক্ষণে ধবনরা সে ভাবে নিজেদের মেলে ধরতে পারেননি। ২০২২ সালের আইপিএলে ষষ্ঠ স্থানে শেষ করে পঞ্জাব। কুম্বলের প্রশিক্ষণে টানা তিন বছর প্লে অফে উঠতে পারেনি তারা।

ধবনদের কোচ পাল্টাচ্ছে।

ধবনদের কোচ পাল্টাচ্ছে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ১৬:২২
Share: Save:

পঞ্জাব কিংস দলের কোচ হলেন ট্রেভর বেইলিস। আগামী বছর আইপিএলে শিখর ধবনদের দায়িত্বে দেখা যাবে কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন কোচকে। অনিল কুম্বলের জায়গায় কোচ করে আনা হল তাঁকে। ভারতের প্রাক্তন স্পিনারের চুক্তি নবীকরণ করেনি পঞ্জাব।

কুম্বলের প্রশিক্ষণে ধবনরা সে ভাবে নিজেদের মেলে ধরতে পারেননি। ২০২২ সালের আইপিএলে ষষ্ঠ স্থানে শেষ করে পঞ্জাব। কুম্বলের প্রশিক্ষণে টানা তিন বছর প্লে অফে উঠতে পারেনি তারা। বেইলিসের প্রশিক্ষণ ট্রফি জিতেছিল কেকেআর। তাঁকে কোচ করে ট্রফি জয়ের স্বপ্ন দেখছে পঞ্জাব। বেইলিস বলেন, “পঞ্জাব কিংসের কোচ হয়ে আমি গর্বিত। দলে প্রচুর প্রতিভাবান ক্রিকেটার রয়েছে। তাদের নিয়ে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি।”

শুধু আইপিএলে ট্রফি জয় নয়, এক দিনের বিশ্বকাপ জয়ের অভিজ্ঞতা রয়েছে বেইলিসের। ২০১৯ সালে ইংল্যান্ডের কোচ ছিলেন তিনি। অইন মর্গ্যানদের দলের বিশ্বকাপ জয়ের পিছনে বড় ভূমিকা নেন বেইলিস। কেকেআর দু’বার আইপিএল জেতে। সেই দু’বারই কোচ ছিলেন বেইলিস। ২০২০ এবং ২০২১ সালে সানরাইজার্স হায়দরাবাদের কোচ ছিলেন তিনি। বিগ ব্যাশ লিগে সিডনি সিক্সার্সকেও ট্রফি জেতান বেইলিস।

কুম্বলেকে না রাখার সিদ্ধান্ত নেন পঞ্জাব দলের মালকিন প্রীতি জিন্টা। পঞ্জাব দলের তরফে এক সূত্র বলেছেন, “কুম্বলের চুক্তি ছিল তিন বছরের জন্য। সেই চুক্তি আর না বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুরোটাই মৌখিক সিদ্ধান্ত। কুম্বলের বদলি দ্রুত খুঁজে ফেলবে দল।” ২০২০-তে কুম্বলেকে কোচ হিসাবে নিয়োগ করেছিল পঞ্জাব। তবে প্রত্যাশা পূরণ করতে পারেননি তিনি। যে তিনটি মরসুমে কুম্বলে কোচের দায়িত্বে ছিলেন, কোনও বারই প্লে-অফে উঠতে পারেননি পঞ্জাব। ৪২টি ম্যাচের মধ্যে মাত্র ১৮টিতে জিতেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Punjab Kings IPL Anil Kumble Trevor Bayliss
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE