Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Jimmy Neesham

শুধুই কি টাকা? বিদেশি লিগে খেলার জন্য বিশ্বকাপে খেলার প্রস্তাবও ফিরিয়ে দিলেন এই ক্রিকেটার

নিউজিল্যান্ড ক্রিকেটের প্রথম তালিকায় ছিলেন না নিশাম। বোল্ট এবং গ্র্যান্ডহোম চুক্তিবদ্ধ না হওয়ায় দু’টি জায়গা ফাঁকা। তাই নিশামের সঙ্গে চুক্তি চান নিউজিল্যান্ডের ক্রিকেট কর্তারা।

দেশের ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব ফেরালেন নিউজিল্যান্ডের নিশাম।

দেশের ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব ফেরালেন নিউজিল্যান্ডের নিশাম। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ১২:৫১
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার আগে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব ফিরিয়ে দিলেন জিমি নিশাম। বিভিন্ন দেশে টি-টোয়েন্টি লিগ খেলার জন্য তিনি আগে থেকেই চুক্তিবদ্ধ। তাই এখন বোর্ডের সঙ্গে চুক্তি করা সম্ভব নয় বলে জানিয়েছেন নিশাম।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ড দলে থাকতে পারেন নিশাম। দল ঘোষণার চার দিন আগে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড তরুণ অলরাউন্ডারকে কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব দেয়। বোর্ডের চিঠি পাওয়ার পরেই তা প্রত্যাখ্যান করেছেন নিশাম। তিনি বলেছেন, ‘‘জুলাই মাসে এই প্রস্তাব পেলে হয়তো গ্রহণ করতাম। এখন একাধিক দেশে লিগ খেলার জন্য চুক্তি হয়ে গিয়েছে। তাই বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে সই করা সম্ভব নয়। অনেকেই হয়তো বলবেন, আমি দেশের থেকে উপার্জনকে বেশি গুরুত্ব দিচ্ছি। বিষয়টা আসলে তেমন নয়। জুলাইয়ে প্রস্তাব পেলে গ্রহণ করার জন্য প্রস্তুত ছিলাম। সে সময় আমাকে চুক্তির তালিকায় রাখা হয়নি। সে জন্যই একাধিক লিগে খেলার জন্য চুক্তি করেছি। বোর্ডের প্রস্তাব ফিরিয়ে দেওয়াটা কঠিন। আবার যে চুক্তিগুলো হয়ে গিয়েছে, সেগুলোকে অসম্মান করতে চাইছি না। চুক্তিগুলো শেষ হওয়ার পর বোর্ড চাইলে নিউজিল্যান্ড ক্রিকেটের সঙ্গে চুক্তিবদ্ধ হতে আমার আপত্তি নেই।’’

কেন্দ্রীয় চুক্তির জন্য নিউজিল্যান্ড ক্রিকেট গত জুলাই মাসে তালিকা প্রকাশ করেছিল। সেই তালিকার দুই ক্রিকেটার চুক্তিবদ্ধ হননি। ট্রেন্ট বোল্ট পরিবারের সঙ্গে বেশি সময় কাটানোর জন্য এবং বিভিন্ন দেশে টি-টোয়েন্টি লিগ খেলার সুযোগ খোলা রাখতে বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হননি। কলিন ডি গ্র্যান্ডহোম আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করায় কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েন। যদিও ভবিষ্যতে আবার ক্রিকেটে ফেরার সম্ভাবনা উড়িয়ে দেননি গ্র্যান্ডহোম।

ফলে দু’জন ক্রিকেটারের জায়গা ফাঁকা রয়েছে। একটি শূন্যস্থানে নিশামকে চেয়েছিলেন নিউজিল্যান্ডের ক্রিকেট কর্তারা।

নিশাম বলেছেন, ‘‘নিউজিল্যান্ডের হয়ে খেলা আমার কাছে অত্যন্ত গর্বের। জাতীয় দলের সতীর্থদের সঙ্গে মাঠে নামতে সব সময় প্রস্তুত। বিশেষ করে বহুদলীয় প্রতিযোগিতাগুলোয় নিজের সেরাটাই দিতে চাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE