Advertisement
২৬ এপ্রিল ২০২৪
BCCI

U-19 Asia Cup: হার্নুরের সেঞ্চুরিতে জয় যুব ভারতের

অধিনায়ক যশ ঢুলের সঙ্গে ১২০ রানের জুটি গড়ে ভারতীয় দলকে বড় রানে পৌঁছে দেন হার্নুর।

দাপট: ১৩০ বলে ১২০ রান হার্নুর সিংহের।

দাপট: ১৩০ বলে ১২০ রান হার্নুর সিংহের। বিসিসিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২১ ০৭:৩৯
Share: Save:

প্রত্যাশা অনুযায়ী সংযুক্ত আরব আমিরশাহিকে বড় ব্যবধানে হারিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ যাত্রা শুরু করল ভারতীয় দল। বৃহস্পতিবার দুবাইয়ের আইসিসি ক্রিকেট অ্যাকাডেমির মাঠে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ২৮২ রান করে ভারত। জবাবে আমিরশাহি অলআউট ১২৮ রানে।

ভারতের হয়ে প্রতিযোগিতার প্রথম ম্যাচে ওপেন করতে নেমেই সেঞ্চুরি হার্নুর সিংহের। জলন্ধরের তরুণ ব্যাটার ১৩০ বলে করেন ১২০ রান। ১১টি চারের সৌজন্যে ইনিংস সাজান তিনি।

অধিনায়ক যশ ঢুলের সঙ্গে ১২০ রানের জুটি গড়ে ভারতীয় দলকে বড় রানে পৌঁছে দেন হার্নুর। অধিনায়ক যশও হাফসেঞ্চুরি করেন। ৬৮ বলে ৬৩ রান করে ভারতকে ভাল জায়গায় পৌঁছে দিতে সাহায্য করেন তিনিও। চারটি চারের সৌজন্যে ইনিংস গড়েন যশ। শেষের দিকে ঝোড়ো ইনিংস উপহার দেন রাজবর্ধন হঙ্গরগেকর। ২৩ বলে ৪৮ রানে অপরাজিত থেকে ভারতের ইনিংস শেষ করেন তিনি। মারেন ছ’টি চার ও দু’টি ছয়।

২৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে পড়ে যায় সংযুক্ত আরব আমিরশাহি। হঙ্গরগেকরের সুইং সামলাতে না পেরে একের পর এক উইকেট হারাতে থাকে ভারতের বিপক্ষ। ৯ ওভারে মাত্র ২৪ রান দিয়ে তিন উইকেট তাঁর ঝুলিতে। দু’টি করে উইকেট নেন গর্ব সাঙ্গওয়ান, বিকি ওটসওয়াল ও কৌশল তাম্বে।

ভারতের পরের ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে। শনিবার সর্বশক্তি দিয়ে বিপক্ষকে হারাতে মরিয়া যশ ঢুলের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI U19 Cricket UAE
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE