Advertisement
১৬ মে ২০২৪
Cricketer Banned

পাকিস্তানের ক্রিকেটারদের সঙ্গে অনুশীলন, পাঁচ বছরের জন্য নির্বাসিত অন্য এক দেশের ব্যাটার

পাকিস্তানের ক্রিকেটারদের সঙ্গে অনুশীলন করায় এক ক্রিকেটারকে পাঁচ বছরের জন্য নির্বাসিত করল এমিরেটস ক্রিকেট বোর্ড। সংযুক্ত আরব আমিরশাহির কোনও প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না তিনি।

cricket

পাকিস্তানের কয়েক জন ক্রিকেটার। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১০:৩০
Share: Save:

পাকিস্তানের ক্রিকেটারদের সঙ্গে একটি শিবিরে অনুশীলন করেছিলেন সংযুক্ত আরব আমিরশাহির ক্রিকেটার উসমান খান। সেই কারণে পাঁচ বছরের জন্য তাঁকে নির্বাসিত করেছে এমিরেটস ক্রিকেট বোর্ড। এই পাঁচ বছর সংযুক্ত আরব আমিরশাহির কোনও প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না তিনি।

জন্মসূত্রে পাকিস্তানি উসমান আমিরশাহিতেই থাকেন। এখনও সেখানকার জাতীয় দলে সুযোগ পাননি তিনি। কিন্তু লিগ ক্রিকেটে নজর কেড়েছেন। সদ্যসমাপ্ত পাকিস্তান সুপার লিগে খেলেছেন উসমান। দু’টি শতরান করেছেন তিনি। তার পরেই পাকিস্তানের একটি শিবিরে ডাকা হয়েছিল উসমানকে।

এমিরেটস ক্রিকেট বোর্ড ডানিয়েছে, উসমান নিয়ম ভেঙেছেন। সংযুক্ত আরব আমিরশাহির হয়ে খেলার সুযোগ ছিল তাঁর। কিন্তু অন্য দেশের প্রস্তুতি শিবিরে যোগ দিয়ে উসমান বুঝিয়ে দিয়েছেন, আমিরশাহির হয়ে খেলার বিশেষ ইচ্ছা তাঁর নেই। সেই কারণে তাঁকে নির্বাসিত করা হয়েছে। ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি ও আবু ধাবি টি১০ লিগেও খেলতে পারবেন না উসমান।

উসমানের সামনে অবশ্য একটি দরজা খোলা রয়েছে। জন্মসূত্রে পাকিস্তানি হওয়ায় সে দেশের হয়ে খেলার সুযোগ রয়েছে তাঁর। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় রয়েছে পাকিস্তানের। সেখানে তিনি যদি সুযোগ পান ও ভাল খেলতে পারেন তা হলে পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ থাকবে তাঁর কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricketers Practice session
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE