Advertisement
০২ মে ২০২৪
Under-19 World Cup 2024

উদয়, মুশির, সচিন! বিশ্বকাপ ফাইনালের আগে ভারতকে ভরসা দিচ্ছেন সেরা তিন

রবিবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল খেলবে ভারত। তার আগে দলকে ভরসা দিচ্ছেন তিন ব্যাটার। এ বারের প্রতিযোগিতার সেরা তিন ব্যাটারই ভারতীয়।

cricket

সেমিফাইনালে সচিন ধাস (বাঁ দিকে) ও উদয় সাহারানের জুটি ভারতকে জেতায়। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১১:২২
Share: Save:

এক, দুই, তিন। তিন জনই ভারতীয়। রবিবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল খেলবে ভারত। তার আগে দলকে ভরসা দিচ্ছেন তিন ব্যাটার। উদয় সাহারান, মুশির খান ও সচিন ধাস প্রতিযোগিতার সব থেকে ধারাবাহিক তিন জন ব্যাটার। তাঁরা বুঝিয়ে দিচ্ছেন, ফাইনালে ভারতকে মোটেও হালকা ভাবে নিতে পারবে না প্রতিপক্ষ।

১) উদয় সাহারান: দলের অধিনায়ক। শুধু নেতা হিসাবে নন, এক জন ভাল ব্যাটার হিসাবেও নিজেকে তুলে ধরেছেন তিনি। এ বারের বিশ্বকাপে এখনও পর্যন্ত সর্বাধিক রান করেছেন উদয়। ছ’টি ম্যাচে তাঁর রান ৩৮৯। ৬৪ গড় ও ৭৮ স্ট্রাইক রেটে রান করেছেন এই ডানহাতি ব্যাটার। একটি শতরান ও তিনটি অর্ধশতরান করেছেন তিনি। সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাঁর ৮১ রানের ইনিংস দলকে জিতিয়েছে।

২) মুশির খান: উদয়ের পরে বিশ্বকাপের দ্বিতীয় সর্বাধিক রানের মালিক মুশির। ছ’টি ম্যাচে ৬৭ গড় ও ১০১ স্ট্রাইক রেটে ৩৩৮ রান করেছেন তিনি। দু’টি শতরান ও একটি অর্ধশতরান করেছেন। সেমিফাইনালের আগে ধারাবাহিক ভাবে রান করছিলেন মুশির। শেষ চারে পারেননি। কিন্তু ফাইনালে আবার ভাল রান করতে চাইবেন তিনি।

৩) সচিন ধাস: সচিন তেন্ডুলকরের মতোই ১০ নম্বর জার্সি পরেন। এ বারের প্রতিযোগিতায় ছ’টি ম্যাচে ২৯৪ রান করেছেন তিনি। গড় ৭৩। স্ট্রাইক রেট ১১৬। একটি শতরান ও একটি অর্ধশতরান করেছেন সচিন। সেমিফাইনালে উদয়ের সঙ্গে মিলে দলকে জিতিয়েছেন সচিন। তাঁর আক্রমণাত্মক ৯৬ রানের ইনিংস দক্ষিণ আফ্রিকার হাত থেকে খেলা নিয়ে গিয়েছে। ফাইনালেও আর এক বার সেই কাজ করতে চাইবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE