Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Usman Khawaja

Ashes 2021-22: দুই ইনিংসে শতরান, তবু পরের টেস্টে খেলবেন কি না নিশ্চিত নন খোয়াজা

তৃতীয় ব্যাটার হিসাবে সিডনির মাঠে দুই ইনিংসেই শতরান খোয়াজার। অ্যাশেজে তাঁর আগে মাত্র পাঁচ জন অস্ট্রেলীয় ক্রিকেটার দুই ইনিংসে শতরান করেছেন।

—ফাইল চিত্র

সংবাদ সংস্থা
সিডনি শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ১৭:১৩
Share: Save:

দুই ইনিংসে শতরান। তার পরেও উসমান খোয়াজা নিশ্চিত নন পঞ্চম টেস্টে দলে সুযোগ পাবেন কি না। ট্রাভিস হেডের করোনা না হলে সিডনি টেস্টে সুযোগই পেতেন না খোয়াজা। পরের টেস্টে হেড সুস্থ হয়ে উঠলে বাইরে বসতে হতে পারে অস্ট্রেলিয়ার এই বাঁহাতি ব্যাটারকে।

খোয়াজা বলেন, “আমার মনে হচ্ছে পরের ম্যাচে আমি বাদ পড়ব। জর্জ বেইলি এবং নির্বাচকদের সঙ্গে কথা বলেছি, আমি এই প্রক্রিয়ার বিরুদ্ধে নই। আমার কেরিয়ার জুড়ে ওঠা পড়া লেগেই রয়েছে। আমার মনে হয় একটা স্থিরতা প্রয়োজন। একজন ক্রিকেটারের জন্য বার বার বাদ পড়া কতটা কষ্টের সেটা আমি জানি।”

তৃতীয় ব্যাটার হিসেবে সিডনির মাঠে দুই ইনিংসেই শতরান করেছেন খোয়াজা। অ্যাশেজে তাঁর আগে মাত্র পাঁচ জন অস্ট্রেলীয় ক্রিকেটার দুই ইনিংসে শতরান করেছেন। এর পরেও পঞ্চম টেস্টে বাদ পড়ার আশঙ্কা রয়েছে খোয়াজার। তিনি বলেন, “নির্বাচকরা যে প্রক্রিয়ায় কাজ করছেন সেটা ভাল। এই মুহূর্তে আমি আশা করছি না পরের টেস্ট খেলব। তবে আমি তৈরি। হঠাৎ করে কেউ করোনা আক্রান্ত হয়ে যেতেই পারে।”

চতুর্থ টেস্ট ড্র করেছে ইংল্যান্ড। শেষ দিনে তাদের অলআউট করতে পারেননি প্যাট কামিন্সরা। সিরিজে যদিও ৩-০ ব্যবধানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়াই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Usman Khawaja Ashes 2021-22 australia cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE