Advertisement
০৩ মার্চ ২০২৪
Vijay Hazare Trophy

মুম্বইকে হারাল ঋদ্ধির ত্রিপুরা

রাহানে ৭৮ রান করলেও হার ঠেকাতে পারেননি। মুরাসিংহ বল হাতেও সফল। তিনি নেন ৪ উইকেট।

ঋদ্ধিমান সাহা।

ঋদ্ধিমান সাহা। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ ০৮:৫২
Share: Save:

বাংলার প্রাক্তন উইকেটকিপার-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহার নেতৃত্বে বিজয় হজারে ট্রফিতে রবিবার দুরন্ত জয় পেল ত্রিপুরা। ৫৩ রানে তারা হারিয়ে দিল মুম্বইকে। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ত্রিপুরা তুলেছিল ২৮৮-৫। দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান করেন বিক্রমকুমার দাস। এ ছাড়া সুদীপ চট্টোপাধ্যায় (৬০) ও গণেশ সতীশ (৫০) অর্ধশত রান করেন। ২৬ বলে অপরাজিত ৫৫ রানের ঝোড়ো ইনিংস খেলেন মণিশঙ্কর মুরাসিংহ। শার্দূল ঠাকুর, তুষার দেশপাণ্ডে ও মোহিত অবস্থীকে নিয়ে গড়া মুম্বইয়ের পেস আক্রমণ ২৮ ওভারে দেয় ১৬৭ রান।

জবাবে অজিঙ্ক রাহানেদের মুম্বইয়ের ইনিংস ৪০.১ ওভারে ২১১ রানেই শেষ হয়ে যায়। রাহানে ৭৮ রান করলেও হার ঠেকাতে পারেননি। মুরাসিংহ বল হাতেও সফল। তিনি নেন ৪ উইকেট। এই জয়ের সুবাদে গ্রুপ ‘এ’-তে ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ত্রিপুরা। প্রথম দুই স্থানে মুম্বই (২০ পয়েন্ট) ও কেরল (২০ পয়েন্ট)। এর আগে ঋদ্ধির নেতৃত্বে গত বারের চ্যাম্পিয়ন সৌরাষ্ট্রকে হারিয়ে চমকে দিয়েছিল ত্রিপুরা।

এ দিনের অন্য ম্যাচের মধ্যে পঞ্জাব ৯ উইকেটে হারিয়েছে নাগাল্যান্ডকে। ভারতের ‘লিস্ট এ’ ক্রিকেটের ক্ষেত্রে এই জয় রেকর্ড গড়েছে। সিদ্ধার্থ কলের টানা দ্বিতীয় পাঁচ উইকেট শিকারের সাহায্যে প্রথমে ব্যাট করতে নামা নাগাল্যান্ডকে ২০.১ ওভারে ৭৫ রানে অলআউট করে দেয় পঞ্জাব। জবাবে ৪.১ ওভারে জিতে যায় পঞ্জাব। এর আগে ২০১৪-’১৫ মরসুমে রেলওয়ে হারিয়েছিল রাজস্থানকে ৫.৩ ওভারে। সেটাই ছিল ওভারের দিক থেকে দ্রুততম জয়। পঞ্জাব সেই রেকর্ড ভেঙে দিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE