Advertisement
০৬ মে ২০২৪
Virat Kohli

ইনস্টাগ্রাম থেকে বিরাটের আয় ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ, পোস্ট করে কত টাকা পান কোহলি?

ইনস্টাগ্রামে ছবি এবং ভিডিয়ো পোস্ট করা যায়। তারকাদের সঙ্গে অনেক সংস্থা চুক্তি করে ইনস্টাগ্রামে তাদের বিজ্ঞাপন পোস্ট করার জন্য। তেমন এক একটি পোস্ট করার জন্য বিরাট কত টাকা পান?

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ১৬:২৪
Share: Save:

ইনস্টাগ্রামে একটি পোস্ট করার জন্য কত টাকা নেন বিরাট কোহলি? ১৪ কোটি টাকা। বোর্ডের সঙ্গে বিরাটের বার্ষিক চুক্তি সাত কোটি টাকার। অর্থাৎ ভারতের হয়ে ক্রিকেট খেলার জন্য বছরে যে টাকা বিরাট পান, তার দ্বিগুণ টাকা পান শুধু একটি ইনস্টাগ্রাম পোস্ট থেকে।

ইনস্টাগ্রামে ছবি এবং ভিডিয়ো পোস্ট করা যায়। তারকাদের সঙ্গে অনেক সংস্থা চুক্তি করে ইনস্টাগ্রামে তাদের বিজ্ঞাপন পোস্ট করার জন্য। সেই ধরনের এক একটি পোস্ট করার জন্য বিরাট ১৪ কোটি টাকা নেন। এই তালিকায় সারা বিশ্বে শীর্ষে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দ্বিতীয় স্থানে লিয়োনেল মেসি। রোনাল্ডো এক একটি পোস্ট করার জন্য ভারতীয় মুদ্রায় ২৬ কোটি ৭৫ লক্ষ টাকা নেন। মেসি নেন ২১ কোটি ৪৯ লক্ষ টাকা।

এই তালিকায় প্রথম ২০ জনের মধ্যে একমাত্র ভারতীয় বিরাট। ইনস্টাগ্রামে তাঁর অনুরাগীর সংখ্যা ২৫ কোটি ৬০ লক্ষের বেশি। বিরাটের পরে ইনস্টাগ্রাম থেকে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি টাকা আয় করেন প্রিয়ঙ্কা চোপড়া। তিনি চার কোটি ৪০ লক্ষ টাকা পান।

বিরাটের ভক্ত শুধু ভারতে নয়, গোটা বিশ্বে রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে আর এই ধরনের ক্রিকেটে খেলতে দেখা যাচ্ছে না তাঁকে। আগের থেকে ম্যাচও কম খেলছেন বিরাট। তাতেও জনপ্রিয়তা কমেনি বিরাটের। ৭৬টি আন্তর্জাতিক শতরানের মালিক তিনি। ২৫, ৫৮২ রান করেছেন। ১৫ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন বিরাট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE