Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Team India

টি-টোয়েন্টি কেরিয়ার কি শেষ রোহিত, বিরাটদের? বোর্ড কর্তার কথায় তেমনই ইঙ্গিত

টি-টোয়েন্টি বিশ্বকাপে যে ক্রিকেটাররা ছিলেন তাঁদের মধ্যে রোহিত, বিরাট, ভুবনেশ্বর, অশ্বিন, শামিরা আর টি-টোয়েন্টি দলে সুযোগ পাবেন কি না তা নিশ্চিত করতে পারছেন না বোর্ড কর্তা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ছিলেন রোহিত শর্মা এবং বিরাট কোহলি। আগামী দিনেও তাঁরা থাকবেন কি না তা নিশ্চিত নয়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ছিলেন রোহিত শর্মা এবং বিরাট কোহলি। আগামী দিনেও তাঁরা থাকবেন কি না তা নিশ্চিত নয়। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ১৯:৫২
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে দলে নেওয়া হয়নি বিরাট কোহলিকে। আঙুলে চোটের কারণে নেই রোহিত শর্মাও। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধেও তাঁদের টি-টোয়েন্টি সিরিজ়ে যে ফেরানো হবে তেমন ইঙ্গিতও পাওয়া যাচ্ছে না। বরং ‘ইনসাইডস্পোর্টস’ নামক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বোর্ডের এক কর্তা জানিয়েছেন বিরাট, রোহিতদের টি-টোয়েন্টি কেরিয়ার শেষের মুখে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে যে ক্রিকেটাররা ছিলেন তাঁদের মধ্যে রোহিত শর্মা, বিরাট কোহলি, ভুবনেশ্বর কুমার, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামিরা আর টি-টোয়েন্টি দলে সুযোগ পাবেন কি না তা নিশ্চিত করতে পারছেন না বোর্ড কর্তা। তিনি বলেন, “নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধেও বিরাটদের নেওয়া হবে না। এমন নয় যে ওদের বাদ দেওয়া হচ্ছে। আমাদের মনে হয় আগামী দিনের জন্য দল তৈরি করা উচিত। এই সিদ্ধান্ত যদিও শেষ পর্যন্ত নির্বাচকরাই নেবেন।”

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলছে ভারত। এর পর এক দিনের সিরিজ় খেলবে দুই দল। ১০ জানুয়ারি থেকে শুরু হবে সেই সিরিজ়। শেষ ম্যাচ ১৫ জানুয়ারি। ১৮ জানুয়ারি থেকে শুরু হবে নিউ জ়িল্যান্ড সিরিজ়। প্রথমে তিনটি এক দিনের ম্যাচ এবং পরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। সেই সিরিজ়েও বিরাটদের না রাখার সম্ভাবনা বেশি বলেই মনে করা হচ্ছে।

নির্বাচক কমিটি এখনও ঠিক করতে পারেনি বোর্ড। তবে যে চেতন শর্মাকে বাতিল করা হয়েছিল তাঁকেই আবার দায়িত্ব দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। সেই সিদ্ধান্ত এখনও জানায়নি বোর্ড। কিছু দিনের মধ্যেই নতুন নির্বাচক কমিটি ঘোষণা করে দেওয়া হবে বলে মনে করা হচ্ছে। সেই কমিটির হয়তো প্রথম দায়িত্ব হবে নিউ জ়িল্যান্ড সিরিজ়ের দল বেছে নেওয়া। সেই বোর্ড কর্তা বলেন, “এমন নয় যে চেতনকে আরও এক বার সুযোগ দেওয়া হচ্ছে। দেখতে হবে কে যোগ্য। ক্রিকেট উপদেষ্টা কমিটি তাদের সিদ্ধান্ত জানিয়েছে। বোর্ড সেটা দেখে সিদ্ধান্ত নেবে। চেতন অভিজ্ঞ এবং দলকে নেতৃত্ব দিয়েছে। হঠাৎ তাঁকে বদলানো উচিত হবে না। চেতন জানে কী ভাবে ২০২৩ সালের জন্য তৈরি হচ্ছে ভারত। সেই কারণেই তাঁকে রেখে দেওয়া হতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE