Advertisement
২০ এপ্রিল ২০২৪
Rohit Sharma

Rohit Sharma: রোহিতের কোভিড নিয়ে অশান্তি, নির্বাচকের উপর ক্ষুব্ধ দ্রাবিড়, খেলতে পারেন অধিনায়ক

রোহিত টেস্ট খেলতে পারবেন না বলে যে খবর ছড়িয়েছে, তার ভিত্তি নেই বলে জানিয়েছেন দ্রাবিড়। তাঁর বক্তব্য, এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

রোহিতের খেলার সম্ভাবনা খারিজ করছেন না দ্রাবিড়।

রোহিতের খেলার সম্ভাবনা খারিজ করছেন না দ্রাবিড়। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২২ ২২:০৪
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে রোহিত শর্মা কি খেলতে পারবেন? এটাই এখন সবথেকে বড় প্রশ্ন ক্রিকেটপ্রেমীদের মনে। তিনি না খেলতে পারলে কে নেতৃত্ব দেবেন, তাঁর জায়গায় দলে কে আসবেন— এ সব নিয়ে নানা জল্পনা চলার মাঝেই আশার আলো দিলেন ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়। কার্যত ক্ষোভও প্রকাশ করলেন প্রধান নির্বাচকের উপর।

কোভিড আক্রান্ত রোহিতের খেলার সম্ভাবনা একদম খারিজ করে দিচ্ছে না ভারতীয় দল। বরং, অধিনায়ক ১ জুলাই থেকে বার্মিংহ্যাম টেস্টে খেলতে পারবেন বলেই মনে করা হচ্ছে। দ্রাবিড় বলেছেন, ‘‘রোহিত ছিটকে গিয়েছে এটা এখনই বলা যাবে না। দলের চিকিৎসকরা ওকে পর্যবেক্ষণে রেখেছেন। অবশ্যই ওর রিপোর্ট নেগেটিভ হওয়া জরুরি। আমাদের হাতে এখনও প্রায় ৩৬ ঘণ্টা সময় রয়েছে। বুধবার রাতে এবং বৃহস্পতিবার সকালে রোহিতের পরীক্ষা হবে। আমরা রিপোর্ট আসা পর্যন্ত অপেক্ষা করতে চাই। রিপোর্ট দেখে চিকিৎসকরা জানাবেন, রোহিত খেলতে পারবে কি না।’’

রোহিত টেস্ট থেকে ছিটকে গিয়েছেন এবং যশপ্রীত বুমরা নেতৃত্ব দেবেন বলে খবর ছড়িয়েছে আগেই। দ্রাবিড় জানিয়েছেন, দলের পক্ষ থেকে এমন কোনও তথ্য দেওয়া হয়নি। খানিকটা বিরক্তি নিয়ে ভারতীয় দলের কোচ বলেছেন, ‘‘আমাদের উচিত সরকারি খবরের জন্য অপেক্ষা করা। সেটাই মনে হয় ভাল। জানি না চেতন শর্মা (প্রধান নির্বাচক) এমন কিছু বলেছেন কি না। অনেক সময় বেশি উত্তেজনার কারণে এমন হয়। রোহিতের খেলার সম্ভাবনা নিয়ে আমরা আগে সংশ্লিষ্টদের বক্তব্য শুনি। তার পর পরিষ্কার সিদ্ধান্ত নেওয়া হবে। তখন সরকারি ভাবে বিষয়টা জানানো যাবে।’’

উল্লেখ্য চেতন জানান, রোহিত না খেললে নেতৃত্ব দেবেন বুমরা। সে ক্ষেত্রে বুমরা হবেন ভারতের ৩৬তম ক্রিকেটার, যিনি টেস্টে ভারতকে নেতৃত্ব দেবেন। চেতনের এই মন্তব্য থেকেই জল্পনা তৈরি হয় ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলতে পারবেন না রোহিত। সহ-অধিনায়ক বুমরা নেতৃত্ব দেবেন। চেতনের এমন মন্তব্যে ক্ষুব্ধ দ্রাবিড়।

দ্রাবিড় আরও বলেছেন, ‘‘দলের সকলেই এমনিতে ফিট রয়েছে। অশ্বিনকে নিয়ে সামান্য চিন্তা ছিল। কারণ, ওর কিছু দিন আগেই কোভিড হয়েছিল। অনুশীলন ম্যাচে অবশ্য ভালই বল করেছে। নেটেও স্বাভাবিক অনুশীলন করছে। দ্রুত উন্নতি করেছে অশ্বিন। ওকে দেখে আমাদের মেডিক্যাল টিম খুব খুশি। পাঁচ দিনের ম্যাচের ধকল নেওয়ার জন্য অশ্বিন সম্পূর্ণ তৈরি।’’

কোনও জল্পনাকে গুরুত্ব দিতে রাজি নন দ্রাবিড়। তিনি শেষ মুহূর্ত পর্যন্ত অধিনায়কের জন্য অপেক্ষা করতে চান। কারণ, রোহিত ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ ব্যাটার। চোটের জন্য ভারত পাচ্ছে না লোকেশ রাহুলকে। রোহিতকেও না পেলে গুরুত্বপূর্ণ টেস্টে ভারতের ব্যাটিং শক্তি অনেকটাই দুর্বল হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE