Advertisement
০৪ মে ২০২৪
WTC Final 2023

বৃষ্টির হাত ধরে ভারত কি টেস্ট বিশ্বকাপের ফাইনাল বাঁচাতে পারবে? শনি এবং রবিবারের পূর্বাভাস কী?

ফাইনালের প্রথম দিনে আকাশ মেঘলা থাকলেও বৃষ্টি হয়নি। পরের দু’দিন রোদ ছিল। শেষ দু’দিনে কী হবে? জানাল ব্রিটেনের আবহাওয়া দফতর।

The Oval

ওভালে মুখোমুখি ভারত এবং অস্ট্রেলিয়া। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ১২:৫৮
Share: Save:

প্রথম তিন দিন নির্বিঘ্নে কেটেছে। বাকি আর দু’দিন। শনি ও রবিবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শেষ দু’দিন বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। লন্ডনের আবহাওয়া দফতর হলুদ সতর্কতা জারি করেছে। যদিও ম্যাচের সময় বৃষ্টির সম্ভাবনা খুব বেশি নেই।

ব্রিটেনের আবহাওয়া দফতরের এক কর্তা বলেন, “সকালের মেঘলা আকাশ ধীরে ধীরে পরিষ্কার হচ্ছে। সারা দিন রোদ থাকবে। গরম এবং আর্দ্রতা থাকবে। বিকেলের পর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।” ২০২১ সালে প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের সময় প্রায় তিন দিন বৃষ্টিতে নষ্ট হয়েছিল। খেলা হয়েছিল রিজার্ভ দিনে। আবহাওয়া দফতর থেকে শনি ও রবিবারের জন্য লন্ডন এবং তার আশপাশে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। এ বারের ফাইনালেও রিজার্ভ দিন রয়েছে। শনি ও রবিবার বৃষ্টির জন্য সময় নষ্ট হলে সোমবার খেলা হতে পারে। যদিও সেটা নির্ভর করবে কতটা সময় নষ্ট হচ্ছে এবং আম্পায়ার মনে করছেন কি না খেলা রিজার্ভ দিনে নিয়ে যাওয়া প্রয়োজন।

প্রথম বার ওভালে জুন মাসে খেলা হচ্ছে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে যে, শনিবার সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পাঁচ থেকে দশ শতাংশ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। রবিবার সকালে ৪০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ম্যাচের সময়ও ২০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ফাইনালে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ব্যাট করে ৪৬৯ রান করে। ভারতের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ২৯৬ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১২৩ রানে চার উইকেট হারিয়েছে। ২৯৬ রানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। শেষ দু’দিনে ম্যাচ জিততে হলে ভারতকে দ্রুত উইকেট ফেলতে হবে। সেই সঙ্গে অস্ট্রেলিয়ার দেওয়া লক্ষ্য টপকাতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE