Advertisement
০৪ মে ২০২৪
West Indies

দুর্নীতিতে দোষী সাব্যস্ত ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেটার

দু’বছর আগে আইসিসি-র তদন্তে দোষী প্রমাণিত হয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ়ের প্রাক্তন ক্রিকেটার। এ বার এক নিরপেক্ষ তদন্তেও দোষী সাব্যস্ত হলেন তিনি।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ২১:০৪
Share: Save:

আরও এক বার দোষী সাব্যস্ত হলেন মার্লন স্যামুয়েলস। দু’বছর আগে আইসিসি-র তদন্তে দোষী প্রমাণিত হয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ়ের প্রাক্তন ক্রিকেটার। এ বার এক নিরপেক্ষ তদন্তেও দোষী সাব্যস্ত হলেন তিনি। তাঁর শাস্তি কী হবে সেটা এখনও জানা যায়নি।

২০১৯ সালে আবু ধাবি টি১০ লিগ খেলতে গিয়েছিলেন স্যামুয়েলস। সেই সময় এমিরেটস ক্রিকেট বোর্ড অভিযোগ করে তাঁর বিরুদ্ধে। সেই প্রতিযোগিতায় কর্ণাটক টাস্কার্স দলে তাঁর নাম থাকলেও খেলেননি। স্যামুয়েলসের বিরুদ্ধে চারটি ধারায় অভিযোগ উঠেছিল। তিনি কারও থেকে উপহারের বিনিময় সুবিধা পাইয়ে দিয়েছিলেন বলে অভিযোগ।

২০২০ সালের নভেম্বরে ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন স্যামুয়েলস। ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে ৭১টি টেস্ট, ২০৭টি এক দিনের ম্যাচ এবং ৬৭টি টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ১১ হাজারের বেশি রান করেছিলেন তিনি। ১৭টি শতরানও করেছিলেন। ২০১২ এবং ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ম্যাচের সেরা পুরস্কার পেয়েছিলেন তিনি।

খেলোয়াড় জীবনেও ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠেছিল স্যামুয়েলসের বিরুদ্ধে। ২০০৮ সালে অভিযুক্ত হওয়ায় দু’বছরের জন্য নির্বাসিত হয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Indies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE