Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cricketer Injured

আবার সমস্যায় ভারতীয় ক্রিকেটার, হাঁটুর চোটে দু’মাস মাঠের বাইরে

রবিবার ডারহামের বিরুদ্ধে খেলতে নেমে নর্থাম্পটনশায়ারের পৃথ্বী চোট পেয়েছিলেন। স্ক্যান করার পর দেখা গিয়েছে যে, চোট যথেষ্ট গুরুতর। ভারতীয় ক্রিকেট বোর্ডের চিকিৎসকেরা দেখছেন পৃথ্বীকে।

Representative image of cricket

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১৯:৫৮
Share: Save:

চোট পেয়ে ইংল্যান্ডের ঘরোয়া এক দিনের প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন পৃথ্বী শ। রবিবার ডারহামের বিরুদ্ধে খেলতে নেমে নর্থাম্পটনশায়ারের পৃথ্বী চোট পেয়েছিলেন। স্ক্যান করার পর দেখা গিয়েছে যে, চোট যথেষ্ট গুরুতর। ভারতীয় ক্রিকেট বোর্ডের চিকিৎসকেরা দেখছেন পৃথ্বীকে। দু’মাস মাঠের বাইরে থাকতে হবে বলে মনে করা হচ্ছে।

নর্থাম্পটনশায়ারের হয়ে খেলতে গিয়ে সমারসেটের বিরুদ্ধে ১৫৩ বলে ২৪৪ রান করেন পৃথ্বী। ইংল্যান্ডের লিস্ট এ ক্রিকেটে যা দ্বিতীয় সর্বোচ্চ রান। নর্থাম্পটনশায়ারের হয়ে চারটি ম্যাচ খেলেছেন পৃথ্বী। ২৪৪ ছাড়াও ১২৫ রানের একটি ইনিংস খেলেছেন তিনি। বাকি দু’টি ম্যাচে করেছেন ২৬ ও ৩৪ রান। এই চার ম্যাচেই এ বারের প্রতিযোগিতায় সর্বাধিক রানের অধিকারী হয়ে যান পৃথ্বী।

আইপিএলে ব্যর্থ হওয়ার পর নর্থাম্পটনশায়ারের হয়ে খেলে ফর্মে ফিরছিলেন পৃথ্বী। কিন্তু হঠাৎ করে পাওয়া চোট সেই ছন্দটি নষ্ট করে দিল। নর্থাম্পটনশায়ারের কোচ জন সেডলার বলেন, “অল্প কয়েক দিনের জন্য খেলতে এসেই দলের হয়ে বড় ভূমিকা নেয় পৃথ্বী। আমাদের দুর্ভাগ্য যে, বাকি প্রতিযোগিতায় ওকে পাব না। পৃথ্বী খুব ভাল মানুষ। সকলের সঙ্গে ওর ব্যবহার মন জয় করে নিয়েছে। নর্থাম্পটনশায়ারের হয়ে খেলতে পেরে ও খুব খুশি। শুধু মাঠে নয়, সাজঘরেও ও দলের মধ্যে ছাপ ফেলেছে। পৃথ্বীর মতো জয়ের খিদে আমি খুব কম ক্রিকেটারের মধ্যে দেখেছি। আশা করি ও খুব তাড়াতাড়ি মাঠে ফিরে আসবে।”

Prithvi Shaw

পৃথ্বী শ। —ফাইল চিত্র।

ভারতের হয়ে পৃথ্বীকে শেষ বার খেলতে দেখা গিয়েছিল ২০২১ সালে। এই বছর ফেব্রুয়ারিতে টি-টোয়েন্টি দলে তাঁকে নেওয়া হলেও খেলানো হয়নি। আইপিএলে খারাপ খেলার পর ভারতের তৃতীয় সারির দলেও (আয়ারল্যান্ড সফর এবং এশিয়া গেমস) সুযোগ পাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

prithvi shaw County Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE