Advertisement
০৭ মে ২০২৪
David Warner

মহিলা ফুটবল বিশ্বকাপের মঞ্চে খোঁচা, অ্যাশেজ়ের বল বদল নিয়ে ইংল্যান্ডকে আবার বিঁধলেন ওয়ার্নার

পঞ্চম টেস্টে বল বদলের পর অস্ট্রেলিয়ার ব্যাটিংকে ধরাশায়ী করেছিল ইংল্যান্ড। যা এখনও ভুলতে পারছেন না ডেভিড ওয়ার্নার। মেয়েদের ফুটবল বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। সেই ম্যাচের আগে বল বদল বিতর্ককে খুঁচিয়ে দিলেন ওয়ার্নার।

David Warner

ডেভিড ওয়ার্নার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১৬:৩২
Share: Save:

অ্যাশেজ় এখন অতীত। ২-২ ব্যবধানে সেই সিরিজ় শেষ হয়ে গিয়েছে। কিন্তু লড়াই এখনও থামেনি। পঞ্চম টেস্টে বল বদলের পর অস্ট্রেলিয়ার ব্যাটিংকে ধরাশায়ী করেছিল ইংল্যান্ড। যা এখনও ভুলতে পারছেন না ডেভিড ওয়ার্নার। মেয়েদের ফুটবল বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। সেই ম্যাচের আগে বল বদল বিতর্ককে খুঁচিয়ে দিলেন ওয়ার্নার।

অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ডের সেমিফাইনালের আগে ওয়ার্নার টুইট করে লেখেন, “অস্ট্রেলিয়ার মেয়েদের ফুটবল দলকে আগাম শুভেচ্ছা। শুধু নজর রেখো খেলার মাঝে ইংল্যান্ড আবার বল না পরিবর্তন করতে চায়।”

ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাশেজ়ের শেষ ম্যাচে হেরে বল বদল নিয়ে অভিযোগ তুলেছিল অস্ট্রেলিয়া। আইসিসির কাছে উসমান খোয়াজা, রিকি পন্টিংয়েরা আবেদন করেছিলেন এই বল বদলের বিষয়টি দেখতে। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে ৩৭তম ওভারে উডের বাউন্সার খোয়াজার হেলমেটে গিয়ে লেগেছিল। মাঠের দুই আম্পায়ার জোয়েল উইলসন এবং ধর্মসেনা মনে করেছিলেন, হেলমেটে লেগে বলের আকৃতি পাল্টে গিয়েছে। তাই তাঁরা বলটিকে বদলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। এর পরে বৃষ্টির জন্য চতুর্থ দিনে খুব বেশি ওভার খেলা হয়নি। সেই বলে যখন খেলা শুরু হয়, তখন মেঘলা আকাশ। অনেকের মতে পাল্টে দেওয়া বলটি শক্ত হওয়ায় ইংল্যান্ড বাড়তি সুবিধা পেয়ে যায়। সেই ঘটনাই আবার মনে করিয়ে দিলেন ওয়ার্নার।

যদিও আইসিসির তরফে বলা হয়েছে, “ম্যাচের মধ্যে আম্পায়ারের নেওয়া সিদ্ধান্তের উপর আইসিসি কোনও মন্তব্য করবে না। প্রতিটা ম্যাচ শুরু হওয়ার আগে সব বল বেছে নেওয়া হয়। পরিস্থিতি অনুযায়ী ম্যাচের মধ্যে বল বদলের সময় এমন বলই বেছে নেওয়া হয়, যা পুরনো বলের সব থেকে কাছাকাছি অবস্থায় রয়েছে।”

মেয়েদের বিশ্বকাপ এ বারে অস্ট্রেলিয়া এবং নিউ জ়িল্যান্ডে হচ্ছে। প্রতি ম্যাচেই অসংখ্য দর্শক মাঠে আসছেন সেই খেলা দেখতে। অস্ট্রেলিয়ায় ছেলেদের ফুটবল দেখতেও এত দর্শক আসেন না। সেই বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গিয়েছে অস্ট্রেলিয়া। বুধবার ইংল্যান্ডের বিরুদ্ধে খেলছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

David Warner Australia Ashes 2023 England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE