Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
Kieron Pollard

Kieron Pollard: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন ওয়েস্ট ইন্ডিজের কায়রন পোলার্ড

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও আইপিএল খেলবেন পোলার্ড।

কায়রন পোলার্ড

কায়রন পোলার্ড ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২২ ২১:৩৭
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন কায়রন পোলার্ড। নেটমাধ্যমে বুধবার ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার জানিয়ে দিলেন তিনি আর দেশের হয়ে খেলবেন না। তবে আইপিএল সহ বিভিন্ন টি-টোয়েন্টি ক্রিকেট প্রতিযোগিতায় খেলা চালিয়ে যাবেন।

এই মুহূর্তে আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন পোলার্ড। মুম্বই ইন্ডিয়ান্সের গুরুত্বপূর্ণ সদস্য তিনি। পরিবারের সঙ্গে আরও বেশি সময় কাটাতে চান ৩৪ বছরের ক্যারিবিয়ান অলরাউন্ডার। সেই কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন তিনি।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১২৩টি এক দিনের এবং ১০১টি টি-টোয়েন্টি ম্য়াচ খেললেও কখনও টেস্ট ক্রিকেট খেলেননি তিনি। এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে ২৭০৬ রান করার পাশাপাশি ৫৫টি উইকেট নিয়েছেন তিনি। ২০ ওভারের ক্রিকেটে দেশের হয়ে করেছেন ১৫৬৯ রান। নিয়েছেন ৪২টি উইকেট। ২০০৭ সালের এপ্রিলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাঁর আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর তিনটি শতরান এবং ১৯টি অর্ধশতরান রয়েছে।

এখন বিশ্বের বিভিন্ন প্রান্তে টি-টোয়েন্টি ক্রিকেট খেলেন পোলার্ড। বিশ্বক্রিকেটে মারকুটে ব্যাটার হিসেবেই তিনি পরিচিত। সঙ্গে কার্যকরী জোরে বোলিংও করেন তিনি। ১৫ বছরের আন্তর্জাতিক ক্রিকেট জীবনে ইতি টেনে পোলার্ড বলেছেন, ‘‘আগামীতে যারা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাবে, তাদের জন্য জায়গা ছেড়ে দেওয়ার এটাই সঠিক সময়। আমার সমর্থন সব সময় ওদের সঙ্গে থাকবে। নিজের স্বপ্নকে আঁকড়ে বাঁচতে পারা একটা দারুণ অনুভূতি। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে সম্মান জানিয়েই ব্যাট তুলে রাখার সিদ্ধান্ত নিলাম।’’

Advertisement

সীমিত ওভারের ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্বও দিয়েছেন এই অলরাউন্ডার। শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি ছিলেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক। ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য তিনি। পোলার্ড কুড়ি ওভারের ক্রিকেটে বিশ্বের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। এখনও পর্যন্ত ৫৮৭টি ম্য়াচে করেছেন ১১ হাজার ৫০৯ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.