Advertisement
০৪ মে ২০২৪
Hardik Pandya

গুজরাতে হার্দিকের জায়গা নিতে পারেন কে? বিশ্বকাপ মাতানো ক্রিকেটারের নাম নিয়ে জল্পনা

গুজরাত টাইটান্স ছেড়ে এই মরসুমেই মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়েছেন হার্দিক পাণ্ড্য। ১৫ কোটি টাকা দিয়ে হার্দিককে ঘরে ফিরিয়েছে মুম্বই। তাঁর জায়গায় বিশ্বকাপে ভাল খেলা ক্রিকেটারের নাম নিয়ে জল্পনা চলছে।

cricket

হার্দিক পাণ্ড্য। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ১৬:১৮
Share: Save:

গুজরাত টাইটান্স ছেড়ে এই মরসুমেই মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়েছেন হার্দিক পাণ্ড্য। ১৫ কোটি টাকা দিয়ে হার্দিককে ঘরে ফিরিয়েছে মুম্বই। গুজরাতের হাতে বাড়তি টাকা এলেও হার্দিকের জায়গা কে নিতে পারেন তা নিয়ে জল্পনা চলছে। এর মাঝেই এক ক্রিকেটারের নাম উল্লেখ করলেন ইরফান পাঠান। তাঁর মতে, আজমাতুল্লা ওমরজাইকে নিতে পারে গুজরাত।

আইপিএলের মিনি নিলামের আর সপ্তাহদুয়েক বাকি। তার আগে বিশ্বকাপে আফগানিস্তান দলের অন্যতম সেরা ক্রিকেটারের নাম বলেছেন পাঠান। তিনি বলেছেন, “গুজরাত টাইটান্সকে দেখে মনে হচ্ছে হার্দিকের অভাব ওরা ঠিক টের পাবে। অবশ্যই একজন নেতাকে হারিয়েছে ওরা। এমন একজন ক্রিকেটার যে বল এবং ব্যাট দু’ভাবেই দলের হয়ে অবদান রাখতে পারে। নিলামের টেবিলে ওর পরিবর্ত ক্রিকেটার রয়েছে?”

নিজের তোলা প্রশ্নে নিজেই উত্তর দিয়েছেন পাঠান। তাঁর মতে, হার্দিকের সঠিক বিকল্প আজমাতুল্লাই। তিনি বলেছেন, “আমার মনে হয় আজমাতুল্লা ওমরজাইকে নিতে চলেছে গুজরাত টাইটান্স। ওদের জন্যে ও-ই সঠিক ক্রিকেটার। রশিদ খানও ওদের দলে রয়েছে। আজমাতুল্লার সেরাটা বের করে আনতে রশিদই সাহায্য করবে। একজন অলরাউন্ডার ছাড়াও গুজরাতের দরকার একজন জোরে বোলার। যে হেতু হাতে ভালই অর্থ রয়েছে, তাই বাড়তি একজন পেসার ওরা নিতেই পারে।”

পাঠান আরও জানিয়েছেন, চেন্নাই সুপার কিংসের উচিত হর্ষল পটেলের পিছনে যাওয়া। কারণ ব্যাখ্যা করতে গিয়ে বলেছেন, “ওদের অনেক জোরে বোলার রয়েছে, যারা নিয়মিত চোট পায়। দীপক চাহারের কথাই ধরুন। চেন্নাইয়ের অনেক আস্থা রয়েছে দীপকের প্রতি। কিন্তু ও প্রায়ই চোট পায়। সেই জায়গায় হর্ষলের মতো বোলার ওদের কাজে লাগতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hardik Pandya Gujarat Titans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE