Advertisement
০৪ মে ২০২৪
MS Dhoni

চেন্নাইয়ে ধোনির পরবর্তী অধিনায়ক কে বাছবেন? জানিয়ে দিলেন দলের সিইও বিশ্বনাথন

চলতি বছর মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে আইপিএলে খেলবে চেন্নাই সুপার কিংস। কিন্তু ধোনির পরে অধিনায়ক কে হবেন? কে বাছবেন পরবর্তী নেতা? জানিয়ে দিলেন দলের কর্তা।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১৬:১৯
Share: Save:

মহেন্দ্র সিংহ ধোনির পরে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক কে হবেন তা বেছে নেবেন ধোনি নিজেই। এমনটাই জানালেন চেন্নাইয়ের সিইও কাশী বিশ্বনাথন। তাঁকে নাকি এ কথা স্পষ্ট করে দিয়েছেন দলের মালিক এন শ্রীনিবাসন।

একটি সাক্ষাৎকারে চেন্নাইয়ের পরবর্তী অধিনায়ক নিয়ে মুখ খোলেন বিশ্বনাথন। তিনি বলেন, “পরবর্তী অধিনায়ক নিয়ে দলের অন্দরে কথাবার্তা চলছে। কিন্তু শ্রীনিবাসন একটা কথা পরিষ্কার করে দিয়েছেন। অধিনায়ক ও সহ-অধিনায়ক ঠিক করার ক্ষেত্রে আমাদের কোনও ভূমিকা থাকবে না। দলের কোচ ও বর্তমান অধিনায়ক বসে সেটা ঠিক করবেন। তার পরে তাঁরা শ্রীনিবাসনকে জানাবেন। উনি বাকি সবাইকে সেটা জানিয়ে দেবেন। তত দিন সবাইকে চুপ থাকতে বলা হয়েছে।”

বিশ্বনাথনের কথা থেকে পরিষ্কার, নিজের উত্তরসূরি ধোনিই বেছে নেবেন। তাঁকে সাহায্য করবেন কোচ স্টিফেন ফ্লেমিং। তাঁরা দলের মধ্যে থেকে কাউকে বাছবেন, না পরের নিলামে কোনও ক্রিকেটারকে নিয়ে তাঁকে অধিনায়ক করবেন, সেটা সম্পূর্ণ তাঁদের সিদ্ধান্ত। সেই সিদ্ধান্তকে সম্মান জানাবে ফ্র্যাঞ্চাইজ়ি। এর আগে ধোনি সরে দাঁড়ানোর পরে রবীন্দ্র জাডেজাকে অধিনায়ক করেছিল চেন্নাই। কিন্তু মরসুমের মাঝে আবার ধোনিকে নেতৃত্ব সামলাতে হয়েছিল। আবার যাতে তা না হয় সেই জন্য ধোনির উপরেই ভরসা করছে দল।

গত বারই ধোনির অবসর নিয়ে জল্পনা শুরু হয়েছিল। কিন্তু আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পরে ধোনি জানিয়ে দেন, সমর্থকদের কথা ভেবে অন্তত আরও এক বছর খেলবেন তিনি। এ বারের আইপিএলের আগে হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে ধোনির। তার পরে অনুশীলন শুরু করেছেন তিনি। মার্চের প্রথম সপ্তাহ থেকে চেন্নাইয়ে শিবিরও শুরু হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE