Advertisement
০৪ মে ২০২৪
Mohammed Siraj

ওয়েস্ট ইন্ডিজ় সফরের মাঝে কেন হঠাৎ দেশে ফিরলেন সিরাজ? কারণ জানাল বিসিসিআই

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টেস্ট সিরিজ় শেষে এক দিনের সিরিজ়ের আগেই হঠাৎ দেশে ফিরেছেন মহম্মদ সিরাজ। ভারতীয় পেসারকে কেন দেশে ফেরানো হয়েছে তার কারণ জানাল বিসিসিআই।

Mohammed Siraj

মহম্মদ সিরাজ। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ১৭:২৫
Share: Save:

বৃহস্পতিবার সকালে জানা যায়, ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের পরেই হঠাৎ দেশে ফিরে এসেছেন মহম্মদ সিরাজ। ভারতের এক দিনের দলে ছিলেন তিনি। কিন্তু কেন হঠাৎ তাঁকে দেশে ফেরানো হল তার কারণ অবশেষে জানাল ভারতীয় ক্রিকেট বোর্ড। ডান পায়ের গোড়ালিতে চোট পাওয়ায় সিরাজকে নিয়ে ঝুঁকি নিতে চায়নি বিসিসিআই। তাই তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ একটি বিবৃতিতে জানিয়েছেন, সিরাজের ডান পায়ের গোড়ালিতে চোট রয়েছে। গোড়ালি ফুলে রয়েছে। সেই কারণে বিসিসিআইয়ের চিকিৎসক দল তাঁকে বিশ্রাম নিতে বলেছে। সেই পরামর্শ মেনে সিরাজকে দেশে ফেরত পাঠানো হয়েছে। দল সিরাজের কোনও বদলি চায়নি। তাই কোনও বোলারকে সেখানে পাঠানো হচ্ছে না।

সিরাজ দেশে ফেরায় ক্যারিবীয় সফরে ভারতের এক দিনের দলে পেসার হিসাবে জয়দেব উনাদকাট, শার্দূল ঠাকুর, হার্দিক পাণ্ড্য, মুকেশ কুমার ও উমরান মালিক রয়েছেন। মহম্মদ শামিকে এই সিরিজ়ে বিশ্রাম দেওয়ায় ভারতের বোলিং আক্রমণকে নেতৃত্ব দেওয়ার কথা ছিল সিরাজের। কিন্তু অক্টোবরে এক দিনের বিশ্বকাপের কথা মাথায় রেখে তাঁকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চায়নি বোর্ড।

চলতি বছর দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপ। তার আগে এশিয়া কাপ রয়েছে। আবার সেপ্টেম্বর মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচের সিরিজ় রয়েছে। সেই সময় টানা ম্যাচ খেলতে হবে সিরাজকে। সেটা মাথায় রেখেই সম্ভবত তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে ভাল খেলেছেন সিরাজ। দুই টেস্টে ৭টি উইকেট নিয়েছেন তিনি। তার মধ্যে ত্রিনিদাদে ওয়েস্ট ইন্ডিজ়ের প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়েছেন তিনি। ম্যাচের সেরা হয়েছেন। সিরাজের বোলিংয়ের প্রশংসা করেছেন অধিনায়ক রোহিত শর্মা। যে পিচে বোলারদের কোনও সুবিধা ছিল না সেই পিচেও সিরাজের বোলিং মুগ্ধ করেছে তাঁকে। ২০২২ সাল থেকে এখনও পর্যন্ত এক দিনের ম্যাচে ৪৩টি উইকেট নিয়েছেন সিরাজ, যা ভারতীয় বোলারদের মধ্যে সর্বাধিক। তাই বিশ্বকাপের আগে সিরাজকে তরতাজা রাখতেই এই সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Siraj India Vs West Indies India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE