Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Jasprit Bumrah

Jasprit Bumrah: লোকেশ রাহুলের ডেপুটি হিসাবে কেন যশপ্রীত বুমরা? জানালেন প্রাক্তন নির্বাচক

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে রোহিতে র অনুপস্থিতিতে অধিনায়ক হচ্ছেন রাহুল। তাঁর ডেপুটি হিসাবে ঘোষণা করা হয়েছে যশপ্রীত বুমরার নাম।

সহ-অধিনায়ক হিসাবে ঘোষণা করা হয়েছে যশপ্রীত বুমরার নাম।

সহ-অধিনায়ক হিসাবে ঘোষণা করা হয়েছে যশপ্রীত বুমরার নাম। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২২ ১৭:২০
Share: Save:

তিন ধরনের ক্রিকেটেই ভারতের হয়ে দাপটের সঙ্গে খেলছেন যশপ্রীত বুমরা। সেই পুরস্কারই পেলেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে রোহিত শর্মার অনুপস্থিতিতে অধিনায়ক হচ্ছেন লোকেশ রাহুল। তাঁর ডেপুটি হিসাবে ঘোষণা করা হয়েছে যশপ্রীত বুমরার নাম।

বুমরাকে সহ-অধিনায়ক হিসাবে বেছে নেওয়ায় অবাক হয়েছেন অনেকেই। দলে ঋষভ পন্থ, শ্রেয়স আয়ারের মতো আইপিএল-এ দলকে নেতৃত্ব দেওয়া ক্রিকেটাররা থাকতেও কেন বুমরাকে সহ-অধিনায়ক করা হল? এই প্রশ্ন মনে ঘুরছে অনেকের। উত্তর দিলেন এমএসকে প্রসাদ।

সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে ভারতের প্রাক্তন নির্বাচক বলেন, “বুমরা খুব বুদ্ধিমান এবং বিবেচক। তাই কেন ওকে পুরস্কৃত না করার কী আছে? এই সিদ্ধান্তটা আমার খুব পছন্দ হয়েছে। তিন ধরনের ক্রিকেটে ভাল খেললেও একজন পেসারকে আমরা কেন অধিনায়ক করতে পারব না?” প্রসাদের মতে বুমরাকে যদি নেতৃত্বের গ্রুপের মধ্যে না নেওয়া হয়, তা হলে ওঁর ক্ষমতা কতটা সেটা বোঝা যাবে না। বুমরার থেকে কতটা প্রত্যাশা রাখা উচিত নেতৃত্ব নিয়ে, সেটাও বোঝা সম্ভব হবে না।

প্রসাদ বলেন, “বুমরাকে সহ-অধিনায়ক করার সিদ্ধান্তটা ঠিক। তবে রোহিত এবং রাহুল দু’জনেই অনুপস্থিত থাকলে বুমরাকে অধিনায়ক করা হত কি না সেটা আমি জানি না।” আইপিএল-এ দিল্লি ক্যাপিটালস দলকে নেতৃত্ব দিয়েছেন শ্রেয়স আয়ার। দিল্লি দলকে নেতৃত্ব দিয়েছেন ঋষভ পন্থও। দক্ষিণ আফ্রিকা সফরে দু’জনেই রয়েছেন ভারতীয় দলে। তবে শ্রেয়স চোট সারিয়ে সবে দলে ফিরেছেন এবং পন্থ নিজের জায়গা এখনও পুরোপুরি পাকা করে উঠতে পারেননি। প্রসাদ বলেন, “আইপিএল-এর থেকে ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়া অনেক সময় সহজ। আইপিএল-এ ৪-৫ জন তারকাকে সামলাতে হয়। অনেক ঘরোয়া ক্রিকেটাররা থাকে যারা চাপ সামলাতে পারে না। কিন্তু ভারতীয় দলে সকলেই প্রতিভাবান। তারা জানে কোন দায়িত্ব পালন করতে হবে। সেই জন্য ভারতকে নেতৃত্ব দেওয়া একটু সহজ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE