Advertisement
০২ মে ২০২৪
Richa Ghosh

বিশ্বকাপের সেরা দলে ভারত থেকে শুধু বাংলার রিচা! নেই স্মৃতি, হরমনপ্রীতরা

গ্রুপের তিনটি ম্যাচে অনবদ্য খেলেন রিচা। সেমিফাইনালেও রান তাড়া করার সময়ে দারুণ খেলেন। গোটা প্রতিযোগিতাতেই নজর কেড়েছেন তিনি। সে কারণেই তাঁকে বেছে নিল আইসিসি।

file pic of richa ghosh

পারফরম্যান্সের বিচারে আইসিসি-র দল গঠন করা হয়েছে। সেখানে স্থান পেয়েছেন রিচা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৫৯
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে হেরে গিয়েছে ভারত। অস্ট্রেলিয়ার কাছে ৫ রানে হারতে হয়েছে। সেই অস্ট্রেলিয়াই রবিবার চ্যাম্পিয়ন হয়েছে। বিশ্বকাপ শেষ হওয়ার পরেই ‘সবচেয়ে মূল্যবান’ দল বেছে নিল আইসিসি। সেই দলে ভারত থেকে একজনই ঠাঁই পেয়েছেন। তিনি বাংলার ক্রিকেটার রিচা ঘোষ। হরমনপ্রীত কৌর, স্মৃতি মন্ধানা, কারওরই জায়গা হয়নি।

গ্রুপের তিনটি ম্যাচে অনবদ্য খেলেন রিচা। সেমিফাইনালেও রান তাড়া করার সময়ে দারুণ খেলছিলেন। গোটা প্রতিযোগিতাতেই নজর কেড়েছেন তিনি। পারফরম্যান্সের বিচারে আইসিসি-র দল গঠন করা হয়েছে। সেখানে স্থান পেয়েছেন রিচা। বিশ্বকাপে ১৩৬ রান করেছেন ১৩০.৭৬ স্ট্রাইক রেটে। পাকিস্তানের বিরুদ্ধে ৩১, ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে অপরাজিত ৪৪ এবং ইংল্যান্ডের বিরুদ্ধে অপরাজিত ৪৭ করেন। পাশাপাশি পাঁচটি ক্যাচ এবং দু’টি স্টাম্পও রয়েছে।

বিজয়ী অস্ট্রেলিয়ার চার সদস্য আইসিসি-র দলে জায়গা পেয়েছেন। তাঁরা হলেন, অ্যালিসা হিলি, অ্যাশলে গার্ডনার, ডার্সি ব্রাউন এবং মেগান শুট। এ ছাড়া দক্ষিণ আফ্রিকার তাজমিন ব্রিটস, লরা উলভার্ট এবং শবনিম ইসমাইল, ইংল্যান্ডের সোফি এক্লেস্টোন এবং ন্যাট শিভার-ব্রান্ট, ওয়েস্ট ইন্ডিজ়ের করিশ্মা রামহারাক সুযোগ পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Richa Ghosh Women's T20 World Cup ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE