Advertisement
২৭ এপ্রিল ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপের সূচি জানতে অপেক্ষা আর কত দিনের, জানিয়ে দিলেন জয় শাহ

বছরের শেষে বিশ্বকাপ। কিন্তু এখনও সূচি ঘোষণা করা হয়নি। কবে হবে তা নিয়ে উদ্বিগ্ন সমর্থকরা। সেই অনুযায়ী পরিকল্পনা করতে চান তাঁরা। বিশ্বকাপের সূচির ব্যাপারে রহস্য ফাঁস করলেন জয় শাহ।

odi world cup

আগামী ৭ জুন থেকে ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামবে ভারত। সেই সময়ই বিশ্বকাপের সূচি ঘোষণা করে দেওয়া হবে। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ২২:১৫
Share: Save:

বছরের শেষে এক দিনের বিশ্বকাপ। কিন্তু এখনও সূচি ঘোষণা করা হয়নি। কবে হবে তা নিয়ে উদ্বিগ্ন সমর্থকরা। সেই অনুযায়ী পরিকল্পনা করতে চাইছেন প্রত্যেকেই। অবশেষে বিশ্বকাপের সূচি ঘোষণার ব্যাপারে রহস্য ফাঁস করলেন জয় শাহ। আগামী ৭ জুন থেকে ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামবে ভারত। সেই সময়ই বিশ্বকাপের সূচি ঘোষণা করে দেওয়া হবে। শনিবার বোর্ডের বিশেষ সাধারণ সভার শেষে এ কথা বলেছেন জয় শাহ।

পাশাপাশি, আর কিছু দিনের মধ্যে চূড়ান্ত হয়ে যাবে এশিয়া কাপের বিষয়টিও। আইপিএলের ফাইনাল দেখতে এশিয়ার সদস্য দেশগুলিকে আমন্ত্রণ জানিয়েছে বোর্ড। ফাইনালের পরে বৈঠক হবে। সেই বৈঠকের পরেই ভারতের খেলা বা না খেলার বিষয়টি স্পষ্ট হবে।

শনিবার শাহ বলেছেন, “আইসিসির বিশ্ব টেস্ট ফাইনাল চলাকালীনই সাংবাদিক বৈঠক করে বিশ্বকাপ কোন কোন মাঠে খেলা হবে তা জানিয়ে দেওয়া হবে। পাশাপাশি পুরো সূচিও প্রকাশ করা হবে। এ ছাড়া, এশিয়ার সদস্যদেশগুলির সঙ্গে বৈঠকের পরে ঠিক হয়ে যাবে এশিয়া কাপের ভবিষ্যৎও।”

বোর্ড সচিব জানিয়েছেন, ১৫টি স্টেডিয়ামকে চিহ্নিত করে তাদের পরিকাঠামো উন্নতি করা হচ্ছে। আগামী দিনে আরও স্টেডিয়াম যোগ করা হতে পারে। এর জন্য দায়িত্ব দেওয়া হয়েছে গ্রেগ থর্নটনকে। আগামী এক সপ্তাহের মধ্যে বিশ্বকাপের আয়োজন দেখভাল সংক্রান্ত কমিটি, মহিলাদের প্রিমিয়ার লিগের দায়িত্ব নেওয়া কমিটি এবং শারীরিক হেনস্থা সংক্রান্ত অভিযোগের কমিটি গঠন করা হবে।

শাহ বলেছেন, “বোর্ডের প্রত্যেক কর্তাকে এক একটি মাঠের দায়িত্ব নিতে বলা হয়েছে। সমস্ত মেট্রো শহরগুলিতে ম্যাচ আয়োজন করার চেষ্টা করছি আমরা।” এ ছাড়া, ভারত-আফগানিস্তান সিরিজ় নিয়ে এখনও চূড়ান্ত কিছু হয়নি। শোনা যাচ্ছে জুনের বদলে সিরিজ় সেপ্টেম্বরে হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Jay Shah BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE