Advertisement
১৯ এপ্রিল ২০২৪
WPL 2023

ফাইনালে দিল্লি, প্লে-অফে মুম্বই

চার উইকেটে স্মৃতি মন্ধানার দলকে হারিয়েও স্বস্তিতে থাকল না মুম্বই ইন্ডিয়ান্স। দিল্লি ক্যাপিটালস এ দিন ইউপি ওয়ারিয়র্সকে হারিয়ে সরাসরি ফাইনালে চলে গেল।

cricket.

স্বস্তি: ইউপি-কে হারানোর পথে দিল্লি। মঙ্গলবার মুম্বইয়ে। টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ০৭:২৬
Share: Save:

হার দিয়ে শুরু হয়েছিল যাত্রা। মঙ্গলবার শেষ ম্যাচেও হারের তিক্ততা নিয়ে চলতি ডব্লিউপিএল অভিযান শেষ হল স্মৃতি মন্ধানাদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের।

কিন্তু চার উইকেটে স্মৃতি মন্ধানার দলকে হারিয়েও স্বস্তিতে থাকল না মুম্বই ইন্ডিয়ান্স। দিল্লি ক্যাপিটালস এ দিন ইউপি ওয়ারিয়র্সকে হারিয়ে সরাসরি ফাইনালে চলে গেল। হরমনপ্রীত কৌরদের দলকে এ বার প্লে-অফ খেলতে হবে ইউপি ওয়ারিয়র্সের বিরুদ্ধে। সেই ম্যাচে যে দল জিতবে, তারা দিল্লির বিরুদ্ধে ফাইনাল খেলবে। ইউপি প্রথমে ব্যাট করে ছয় উইকেটে ১৩৮ রান তোলে। জবাবে ১৭.৫ ওভারে ম্যাচ শেষ করে দেয় দিল্লি। ২৩ বলে ৩৯ রান করেন মেগ ল্যানিং। ৩১ বলে ৩৪ রান অ্যালিস ক্যাপসির। ইউপির হয়ে দুই উইকেট নেন শবনিম ইসমাইল।

ম্যাচের পরে দিল্লির অধিনায়ক মেগ ল্যানিং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বলেন, ‘‘আমরা নিজেদের সেরা খেলাটা এ দিন মোটেই খেলতে পারিনি। ফিল্ডিং ভাল হয়নি। তার পরেও জিততে পেরে ভাল লাগছে।’’ যোগ করেন, ‘‘তবে আমাদের বোলাররা ভাল বল করেছে ওদের ১৪০ রানের আশেপাশে আটকে রেখে। এ বার কয়েকটা দিন বিশ্রাম। তার পরে ফাইনালের জন্য তৈরি হব।’’ যে ফাইনাল হবে ২৬ মার্চ। ইউপি-র অধিনায়ক অ্যালিসা হিলি বলেছেন, ‘‘আমরা এ দিন কয়েক জন ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছিলাম।’’

এ দিকে, দিনের প্রথম ম্যাচে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় মুম্বই। ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে নিউ জ়িল‌্যান্ডের লেগস্পিনার অ‌্যামেলিয়া কের আরসিবি অধিনায়ক মন্ধানা, কণিকা আহুজা ও হিদার নাইটকে তুলে নেন ২২ রান খরচ করে। সাইকা ইশাক এক উইকেট পেয়েছেন। এলিস পেরি (৩৮ বলে ২৯) ও মন্ধানা (২৫ বলে ২৪) ছাড়া কেউই এ দিন বড় রান পাননি। শেষ দিকে রিচা ঘোষ ঝোড়ো ১৩ বলে ২৯ রান করেন। শেষ পর্যন্ত আরসিবি তোলে ৯ উইকেটে ১২৫। আরসিবির হয়ে সর্বোচ্চ রান রিচা ঘোষের। ১৩ বলে ২৯ রান করেন তিনি।

জবাবে ব‌্যাট করতে নেমে ৫৩ রানের জুটি গড়ে হেইলি ম‌্যাথিউজ় ও যস্তিকা ভাটিয়া জয়ের পথ তৈরি করে দেন। হরমনপ্রীত মাত্র দু’রানে ফেরেন। একসময় মাত্র ১৯ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল মুম্বই। কিন্তু পঞ্চম উইকেটে অ‌্যামেলিয়া এবং পূজা বস্ত্রকরের ৪৭ রানের জুটি মুম্বইয়ের জয় নিশ্চিত করে। ১৬.৩ ওভারেই জয়ের রান তুলে নেন হরমনরা। ২৭ বলে ৩১ রান করে অ‌্যামেলিয়া কের অপরাজিত থাকেন। আরসিবির হয়ে কণিকা আহুজা দুটি উইকেট নেন। ম‌্যাচের সেরা কের। ম্যাচ শেষে স্মৃতি বলেন, ‘‘আমরা চেষ্টা করেছি। কিন্তু অনেক বেশি ভুল করে ফেলেছি প্রতিযোগিতায়। আমাদের ব্যাটিং আরও ভাল হওয়া উচিত ছিল। দলে প্রতিভার অভাব ছিল না। কিন্তু আমরা সুযোগের সদ্ব্যবহার করতে পারিনি।’’ তিনি আরও বলেছেন, ‘‘ফিল্ডিংয়ে আমরা খুব একটা খারাপ কিছু করিনি। কিন্তু বোলিং ও ব্যাটিং বিভাগে আরও উন্নতি করে ফিরতে হবে আগামী মরসুমে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WPL 2023 Delhi Capitals Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE