Advertisement
১৮ জুলাই ২০২৪
India vs Afghanistan

কোহলির উপদেশেই সফল যশস্বী! ভারতকে জিতিয়ে বিরাট-প্রশংসা ভারতীয় ওপেনারের

প্রথম টি-টোয়েন্টিতে চোটের কারণে খেলতে পারেননি। আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে নেমেই স্বমূর্তিতে যশস্বী জয়সওয়াল। ম্যাচের পর বিরাট কোহলির উপদেশের কথা বললেন তিনি।

cricket

যশস্বী জয়সওয়াল এবং বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১৮:৪৮
Share: Save:

প্রথম টি-টোয়েন্টিতে চোটের কারণে খেলতে পারেননি। আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে নেমেই স্বমূর্তিতে যশস্বী জয়সওয়াল। ৩৪ বলে ৬৮ রান করে দলকে জেতাতে মুখ্য ভূমিকা নিয়েছেন। তার পরেই জানালেন, কী ভাবে বিরাট কোহলির সঙ্গে কথাবার্তা তাঁকে আত্মবিশ্বাসের সঙ্গে ইনিংস খেলতে সাহায্য করেছে।

কোহলির সঙ্গে জুটি নিয়ে ম্যাচের পর বোর্ডের পোস্ট করা একটি ভিডিয়োয় যশস্বী বলেছেন, “কোহলির সঙ্গে খেলা সব সময়েই আনন্দের। কী ভাবে আমরা খেলতে পারি এবং কী ধরনের শটে রান আসবে সে সব নিয়েই আলোচনা হয়েছে। ওর থেকে অনেক কিছু শেখার আছে। মাঠের কোন জায়গায় মারলে রান হবে সেটা নিয়ে আলোচনা করেছি। ঠিক করেছিলাম লং অন এবং মিড অফের উপর দিয়ে মারলে সহজে রান আসবে। সেটাই করার চেষ্টা করছিলাম। আমাদের মধ্যে সেই ইচ্ছাটা ছিল এবং মানসিকতা ইতিবাচক ছিল। ভাল শট খেলতে চেয়েছিলাম।”

চোট সারিয়ে ফিরে আসা সহজ ছিল না বলে জানিয়েছেন যশস্বী। তাঁর দাবি, অনুশীলনে কঠোর পরিশ্রম করেই সাফল্য পেয়েছেন। বলেছেন, “আমাকে বলা হয়েছিল মাঠে গিয়ে নিজের মতো খেলতে। যেটা আমি করতে ভালবাসি সেটাই করতে। অনুশীলনে বরাবর পরিশ্রম করি। নির্দিষ্ট প্রক্রিয়ায় বিশ্বাস করি। সুযোগ পেলে বরাবর নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। দলের যেটা প্রয়োজন তেমন ভাবে খেলার চেষ্টা করি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Afghanistan Virat Kohli Yashasvi Jaiswal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE