Advertisement
০৫ মে ২০২৪
Cristiano Ronaldo

চ্যাম্পিয়নরা কিন্তু ভেঙে পড়ে না, জল্পনার মাঝে তোপ রোনাল্ডোর

২৫ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে সেরি আ টেবলে তিন নম্বরে রয়েছে জুভেন্টাস।

বার্তা: ফুরিয়ে যাননি, সেই বার্তাই হয়তো দিলেন রোনাল্ডো। ফাইল চিত্র

বার্তা: ফুরিয়ে যাননি, সেই বার্তাই হয়তো দিলেন রোনাল্ডো। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২১ ০৬:০৬
Share: Save:

চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ার পরে সমালোচনায় তিনিও বিদ্ধ হয়েছেন। আজ, রবিবার সেরি আ-তে ক্যালিয়ারির বিরুদ্ধে খেলতে নামার আগে জুভেন্টাস তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো জানিয়ে দিলেন, প্রকৃত চ্যাম্পিয়নরা কখনও ভেঙে পড়েন না। যে বক্তব্য দেখে অনেকেই মনে করছেন, জুভেন্টাসে তাঁর ভবিষ্যৎ নিয়ে যে অনিশ্চয়তা তৈরি হয়েছে, তারই জবাব দিয়েছেন।

২৫ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে সেরি আ টেবলে তিন নম্বরে রয়েছে জুভেন্টাস। কিন্তু ক্লাবের এক অংশের সমর্থক এবং প্রাক্তন প্রেসিডেন্ট জিয়োভান্নি কোবোল্লি সম্প্রতি বিবৃতি দিয়েছেন, বিশাল পরিমাণ অর্থের বিনিময়ে যে কারণে রোনাল্ডোকে নেওয়া হয়েছিল রিয়াল মাদ্রিদ থেকে, সেই চ্যাম্পিয়ন্স লিগ এখনও অধরাই থেকে গিয়েছে জুভেন্টাসের কাছে। তা হলে রোনাল্ডোকে এত বিপুল অর্থ দিয়ে ধরে রাখার কারণ কী?

শনিবার পর্তুগিজ় তারকা নিজের ইনস্টাগ্রাম পোস্টে লিখেছেন, “আমাদের এই মুহূর্তে লক্ষ্য ক্যালিয়ারি, যারা এই মুহূর্তে লিগে রীতিমতো কঠিন অবস্থার মধ্যে রয়েছে। তার পরে রয়েছে ইটালি কাপের ফাইনাল। আমরা তো এই খেতাবগুলো জিততেই পারি।” আরও লিখেছেন, “জীবনে কতবার পড়ে গেলেন, সেই হিসাবের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ কত দ্রুততার সঙ্গে শক্তিশালী হয়ে আপনি নিজের পায়ে উঠে দাঁড়াতে পারলেন।”

চ্যাম্পিয়ন্স লিগে এখনও পর্যন্ত ১৩৪ গোল রয়েছে রোনাল্ডোর। ম্যান ইউ এবং রিয়াল মাদ্রিদ মিলিয়ে পাঁচ বার জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ। কিন্তু গত ১৬ বছরে এই প্রথম বার তিনি নক-আউট পর্বের দুই লেগে কোনও গোল করতে পারেননি। যা নিয়ে বিতর্ক আরও মাথাচাড়া দিয়েছে। সেই সমালোচকদের উদ্দেশে রোনাল্ডোর বার্তা, “ইতিহাসকে কখনও মুছে ফেলা যায় না। দিনের পর দিন দলীয় সংহতি, প্রত্যয় এবং কঠোর পরিশ্রমের মধ্যে দিয়ে লেখা হয়ে থাকে সেই ইতিহাস।”

জুভেন্টাস ম্যানেজার আন্দ্রেয়া পিরলো যা নিয়ে বলেছেন, “বাকিদের মতো রোনাল্ডোও খুব হতাশ হয়েছে দল চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেওয়ায়। ওর এই ক্লাব ছেড়ে চলে যাওয়ার কোনও সম্ভাবনাই নেই। ওর ক্লাব ছাড়ার খবর পুরোটাই গুজব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

football Cristiano Ronaldo Juventus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE