×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মার্চ ২০২১ ই-পেপার

অপেক্ষা শেষ, সবার আগে এখন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোই

সংবাদ সংস্থা
তুরিন ২১ জানুয়ারি ২০২১ ১৫:৫২
সুপার কাপ নিয়ে রোনাল্ডো। ছবি টুইটার

সুপার কাপ নিয়ে রোনাল্ডো। ছবি টুইটার

লক্ষ্য পূরণ করতে বেশিদিন লাগল না। জোসেফ বিকানকে (৭৫৯) টপকে বিশ্বের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বুধবার রাতে নাপোলিকে ২-০ ব্যবধানে হারিয়ে ইতালিয়ান সুপার কাপ জিতল জুভেন্তাস। ম্যাচের প্রথম গোল করেন রোনাল্ডো। সেই বিকানকে টপকে ক্লাব এবং দেশের হয়ে ৭৬০ গোল হয়ে গেল তাঁর।

বিশ্বের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড রাখে না ফিফা। তবে পরিসংখ্যান রাখার বিভিন্ন ওয়েবসাইট এবং সংবাদমাধ্যম রয়েছে। তারাই জানিয়েছে, বিকানকে টপকে গিয়েছেন রোনাল্ডো। পেলে, রোমারিওরা কেরিয়ারের হাজারের বেশি গোল করলেও, তার মধ্যে অপেশাদার, বেসরকারি এবং ফ্রেন্ডলি ম্যাচ রয়েছে। ফলে সেগুলিকে ধরা হয়নি।

সাম্প্রতিককালে একেবারেই ভাল খেলছে না জুভেন্তাস। গত ম্যাচে ইন্তার মিলানের কাছে হেরেছে। রোনাল্ডো মনে করছেন, এই জয় দলের আত্মবিশ্বাস অনেকটাই বাড়াবে। তাঁর কথায়, “মাঠের অবস্থা খুবই খারাপ ছিল। তা সত্ত্বেও আমরা ভাল পারফর্ম করেছি। ইন্টারের বিরুদ্ধে হারের পর এই পারফরম্যান্স আশাব্যঞ্জক।”

Advertisement

চলতি মরশুমে ২১ গোল হল রোনাল্ডোর। রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্তাসে যাওয়ার সময় অনেকেই তাঁকে নিয়ে প্রশ্ন তুলেছিলেন। কিন্তু রোনাল্ডো ইতিমধ্যেই জুভের হয়ে ৮৫ গোল করে ফেলেছেন।

https://twitter.com/Cristiano/status/1352026659445157894
Advertisement